Home / সর্বশেষ / ওদের বিরুদ্ধে মাঠে প্রমাণ দিতে চায় মিরাজ

ওদের বিরুদ্ধে মাঠে প্রমাণ দিতে চায় মিরাজ

এশিয়া কাপের প্রথম ম্যাচটা সত্যিই বাংলাদেশকে দারুণ চিন্তায় ফেলে দিয়েছে। শ্রীলঙ্কাকে নিয়ে যেভাবে ছেলেখেলা করলো আফগানিস্তান, তাতে দুঃশ্চিন্তায় পড়ে গেছে বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা।

কারণ, ৩০ আগস্ট নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের ‍মখোমুখি হবে সাকিব আল হাসানের দল। ওই ম্যাচে কি না কি হয়! কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে আফগানিস্তানের রূপ দেখে মোটেও ঘাবড়ে যেতে রাজি নন বাংলাদেশ দলের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

তার মতে, একটি দল এক ম্যাচে ভালো খেলেছে বলেই তারা সব সময় ভালো, তেমনটা নয়। কিংবা একটি দল এক ম্যাচে খারাপ করেছে বলে সে সব সময় খারাপ- তাও নয়। মূলতঃ ম্যাচে যে দল ভালো খেলবে, ফল তাদের পক্ষেই যাবে।

আজ শারজায় অনুশীলন করতে গিয়ে মিডিয়ার মুখোমুখি হয়ে এসব কথা বলেন মিরাজ। তিনি বলেন, ‘আসলে ভালো-খারাপ, এটা কিন্তু মাঠে প্রমাণ হবে।

দেখেন একটা দল যদি মাঠে খারাপ খেলে অবশ্যই ম্যাচ হেরে যায় আবার খারাপ দল ভালো খেললে জিতে যায়। এটা কিন্তু এরকম না যে আমরা খারাপ বা ভালো!’

মিরাজ বিশ্বাস করেন, মাঠেই নির্ধারিত হবে কারা ভালো, কারা খারাপ। তিনি বলেন, ‘মাঠে পরিচয় হবে কারা ভালো, কারা খারাপ। কারণ, যারা ভালো খেলবে দিনশেষে তারাই ম্যাচ জিতবে।

বাট আমি চাই না যে এই টিম ভালো ওই টিম খারাপ এমন কমেন্টস করতে। আমি যে জিনিসটা চিন্তা করছি বা আমি যেটা ফলো করি, আমরা ভালো ক্রিকেট খেলতে চাই মাঠে। আমরা নিজেদের প্রমাণ দিতে চাই মাঠে।’

নিজেরা ভালো ক্রিকেট খেলবে নি কান তা আগে থেকেই বলতে চান না মিরাজ। তিনি বলেন, ‘আমরা যদি ভালো ক্রিকেট খেলি তাহলে সবাই অবশ্যই জানবে যে আমরা ভালো ক্রিকেট খেলছি, আমরা ভালো টিম।

সুতরাং, আগে থেকে কিছু প্রেডিক্ট না করে মাঠে ভালো খেলাটা গুরুত্বপূর্ণ।’ দলে কি স্পিনারের আধিক্য থাকবে? উইকেট কী স্পিনারদের জন্য সহায়ক হবে? মিরাজ মনে করেন, স্পিন নয়- ভালো ব্যাটিংই পারে দলকে জেতাতে।

তিনি বলেন, ‘স্পিনিং হলে তো অবশ্যই- একটা জিনিস দেখেন আমরা যে সুবিধা পাবো ওরাও সেই সুবিধা পাবে। কারণ ওদেরও স্পিন এট্যাক ভালো, আমাদেরও আলহামদুল্লিয়াহ স্পিন এট্যাক ভালো। সো, দেখতে হবে কারা ওই উইকেটে ভালো ব্যাটিং করছে। যারা ভালো ব্যাটিং করবে তাদের পক্ষে রেজাল্ট হওয়ার চান্স বেশি থাকবে।‘

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.