Home / সর্বশেষ / সাকিব-আমিরদের মেন্টর হলেন শ্রীশান্ত

সাকিব-আমিরদের মেন্টর হলেন শ্রীশান্ত

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নভেম্বর-ডিসেম্বরে মাঠে গড়াবে আবু ধাবি টি-টেন লিগ। ১০ ওভারের এই ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ ২৩ নভেম্বর,

ফাইনাল ৪ ডিসেম্বর। এবারের মৌসুমেও লড়াইয়ে নামবে ৬টি দল। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ডেকান গ্ল্যাডিয়েটর্স, দিল্লি বুলস, চেন্নাই ব্রেভস, বাংলা টাইগার্স, নর্দান ওয়ারিয়র্স এবং টিম আবু ধাবি।

আবুধাবি টি-টেন ক্রিকেট লীগে একমাত্র বাংলাদেশি মালিকানাধীন দল ‘বাংলা টাইগার্স’। প্রতি আসরের মত এবারও নিজেদের শক্তিশালী দল গঠন করছে বাংলা টাইগার্স।

ইতিমধ্যেই তারা এবারের আসরের জন্য বেশ কয়েকজন তারকা ক্রিকেটার এবং কোচিং স্টাফদের নাম ঘোষণা করেছে। আইকন ক্রিকেটার হিসেবে বাংলা টাইগার্সের সঙ্গে চুক্তি করেছেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান।

আইকন ক্রিকেটারের পাশাপাশি এবারের আসরে এই দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন সাকিব। এর আগেও টি-টেন লিগের প্রথম আসরে খেলেছিলেন সাকিব।

সে বছর কেরালা কিংসের জার্সিতে শিরোপাও জিতেছিলেন বাংলাদেশের এই অলরাউন্ডার। রিটেইন ক্রিকেটার হিসেবে তারা দলে রেখে দিয়েছে পাকিস্তানের ফাস্ট বোলার মোহাম্মদ আমিরকে।

এদিকে সাকিবদের দলের মেন্টর হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে ভারতের সাবেক ক্রিকেটার এস শ্রীশান্তকে। আন্তর্জাতিক ক্রিকেট খেলার সময় ব্যাডবয় তকমা ছিল ৩৯ বছর বয়সী সাবেক এই পেসারের।

অনেকটা রগচটা এই ভারতীয় ক্রিকেটার বিভিন্ন সময় প্রতিপক্ষ দলের ক্রিকেটারদের সঙ্গে তর্কে জড়িয়ে যেত। এ ছাড়াও শ্রীশান্তের ক্যারিয়ারের ফিক্সিংয়ের মতো কেলেঙ্কারিও জড়িয়ে আছে।

এছাড়াও ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান ইভেন লুইস দক্ষিণ আফ্রিকার কলিন ইনগ্রাম এবং শ্রীলঙ্কার বেবি মালিঙ্গা খ্যাত মাথিশা পাথিরানাকে রিটেইন করেছে তারা।

এর আগে প্রধান কোচ হিসেবে তারা বেছে দিয়েছে বাংলাদেশের সাবেক ওপেনার আফতাব আহমেদকে। একই সঙ্গে বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদীন ফাহিমকে উপদেষ্টা হিসেবে নিয়োগ দিয়েছে।

Check Also

বিশ্বকাপে সব ম্যাচ হারলেও মোটা অংকের টাকা পাবেন সাকিবরা

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আর মাত্র দুই সপ্তাহ বাকি। ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় বসবে বিশ্বকাপের আসর। …

Leave a Reply

Your email address will not be published.