Home / সর্বশেষ / এশিয়া কাপে ভারত-পাকিস্তানকে গণনার বাহিরে রাখলেন সাকিব

এশিয়া কাপে ভারত-পাকিস্তানকে গণনার বাহিরে রাখলেন সাকিব

এশিয়া কাপের সর্বশেষ চার আসরের তিনবারই ফাইনাল খেলেছে বাংলাদেশ দল। দুবার ওয়ানডে সংস্করণে, একবার টি-টোয়েন্টিতে। কিন্তু শিরোপার কাছে গিয়ে কোনবারই জিততে না পারায় রয়ে গেছে আক্ষেপ।

এশিয়া কাপেরও পাওয়া হয়নি নতুন চ্যাম্পিয়ন। এবার ভারত-পাকিস্তান-শ্রীলঙ্কার বাইরে নতুন চ্যাম্পিয়ন চাইলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

দুবাইতে এশিয়া কাপ খেলতে গিয়ে দলের অনুশীলনের আগে আবুধাবি টি-১০ লিগের চুক্তির অনুষ্ঠানে যান সাকিব। তার সঙ্গে চুক্তি করে বাংলা টাইগার্স। ১০ ওভারের এই আসরে প্রথমবার খেলতে দেখা যাবে তাকে।

সেই অনুষ্ঠানে অবশ্য ঘুরেফিরে এলো এশিয়া কাপ প্রসঙ্গ। বাংলাদেশ থেকে যাওয়ার আগে ফাইনালে উঠা কঠিন বলে গেলেও খেলতে নামলে সেই স্বপ্ন যে থাকবে এবার তার কথায় পরিষ্কার।

সাকিবের আশা নতুন দলের হাতেই উঠবে শিরোপা, ‘ফাইনালে যে কোন দলকে পেতেই ভালো লাগবে, যদি না আমরা ফাইনালিস্ট হই। আশা করছি এবার কোন নতুন দল শিরোপা জিতবে।

ভারত, পাকিস্তান বা শ্রীলঙ্কা তো অনেকবারই জিতেছে। আশা করছি এবার নতুন দলের হাতে শিরোপা উঠবে।’ এশিয়া কাপে অংশ নিতে যাওয়া ছয় দলের মধ্যে তিন দল এখনো শিরোপার স্বাদ পায়নি

সেই তিন দলের মধ্যে শক্তিতে অনেক পিছিয়ে থাকা হংকংকে হিসেবের বাইরেই রাখতে হচ্ছে। বাকি দুই দল আফগানিস্তান ও বাংলাদেশ থাকবে হিসেবে। এর আগে তিনবার ফাইনাল খেলার অভিজ্ঞতা থাকায় সাকিবদের প্রত্যাশার চাপই বেশি।

ভাঙ্গাগড়ার মধ্যে দিয়ে যাওয়া দলটি সেরাটা দিয়ে প্রস্তুত হচ্ছে, তবে ফল নিয়ে ভেবে এখনি মাথা অস্থির করতে চান না তিনি, ‘এশিয়া কাপের জন্য প্রস্তুত হতে আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

টি-টোয়েন্টি ফরম্যাটে আসলে কখন কি হয় তা তো বলা যায় না, সবসময়ই উত্তেজনাপূর্ণ ম্যাচ হয়। আমরা তাই নিশ্চিত করে বলতে পারি না কে জিতবে কে হারবে।

এসব টুর্নামেন্টে দ্রুত ছন্দ খুঁজে পাওয়া খুব গুরুত্বপূর্ণ। তাই প্রথম ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ। আমরা প্রথম ম্যাচ জিততে মুখিয়ে আছি, সেটা হলে পরবর্তী সবই ইতিবাচক হবে আশা করছি।’

Check Also

বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া, আশা ক্রীড়া প্রতিমন্ত্রীর

টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল ম্যাচে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া মুখোমুখি হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন যুব …

Leave a Reply

Your email address will not be published.