Home / সর্বশেষ / মুসলিম দেশে বিশ্বকাপ হওয়াতে কপাল পুরলো আর্জেন্টিনার

মুসলিম দেশে বিশ্বকাপ হওয়াতে কপাল পুরলো আর্জেন্টিনার

বিশ্বকাপের আর বেশি সময় বাকি নেই। কয়েক মাস বাদেই মধ্যপ্রাচ্যের দেশ কাতারে বসবে ফুটবল বিশ্বের সবচেয়ে মুখরোচক এই মহাযজ্ঞ। বিশ্বকাপকে সামনে

রেখে এখন কাতারে নিজেদের বেজ ক্যাম্প বেছে নিচ্ছে আসরে অংশগ্রহণকারী ৩২ দল। অন্য দলগুলোর ন্যায় লিওনেল মেসির আর্জেন্টিনাও বেছে নিয়েছে বিশ্বকাপে নিজেদের ঘাঁটি।

বিশ্বকাপের বেশিরভাগ দল যেখানে বিলাসবহুল হোটেল-ভিলাতে ক্যাম্প করবে, সেই তুলনায় আর্জেন্টিনার ক্যাম্প হবে বেশ সাদামাটা। বিশ্বকাপ চলাকালে

কাতার বিশ্ববিদ্যালয়ে অবস্থান করবে আর্জেন্টিনা। ২০১৯ সালে এই বিশ্ববিদ্যালয়কে ক্লাব বিশ্বকাপে নিজেদের ক্যাম্প হিসেবে ব্যবহার করেছিল ইয়ুর্গেন ক্লপের লিভারপুল।

এবারের বিশ্বকাপে শুধু আর্জেন্টিনা-ই নয়, কাতার বিশ্ববিদ্যালয়কে নিজেদের ক্যাম্প হিসেবে ব্যবহার করবে আসরের অন্যতম ফেভারিট স্পেনও। দুই দলের জন্য সেখানে থাকবে ভিন্ন দুটি ফ্লাডলাইট সমৃদ্ধ ট্রেনিং পিচ, জিম সহ অন্য সব সুযোগ-সুবিধা।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম জানিয়েছে, দেশটির ফুটবল ফেডারেশন নিজেদের খরচে ক্যাম্পে কিছু সংস্কার কাজ করবে, যাতে ক্যাম্পে ‘আর্জেন্টাইন আবহ’ নিশ্চিত করা যায়।

নিজেদের মতো করে ক্যাম্প গড়ে নিতে পারলেও বিশ্বকাপের সময় সেখানে মদ্যপান করতে পারবেন না আর্জেন্টাইন খেলোয়াড় এবং স্টাফরা। কারণ কাতার বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পে মদ নিষিদ্ধ করা হয়েছে।

কাতার বিশ্ববিদ্যালয়ে আর্জেন্টিনা এবং স্পেনের ক্যাম্প থেকে আল থুমামা স্টেডিয়ামের দূরত্ব মাত্র ১২ মাইল। ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে আর্জেন্টিনা এবং তার পরের দিন কোস্টারিকার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে স্পেন।

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.