Home / সর্বশেষ / প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসেবে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে নতুন ইতিহাস গড়লেন আশরাফুল

প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসেবে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে নতুন ইতিহাস গড়লেন আশরাফুল

বর্তমানে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে কোন টুর্নামেন্ট নেই। যে কারণে বাংলাদেশে দলের ক্রিকেটাররা ছুটছেন বিদেশী ক্রিকেট লিগ খেলতে। ইতিমধ্যেই যুক্তরাষ্ট্রের

পাড়ি জমিয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বেশ কয়েকজন সাবেক ক্রিকেটার। এই ফাঁকে ইংল্যান্ডের দ্বিতীয় সারির ক্রিকেট লিগ ডার্বিশায়ার কাউন্টি ক্রিকেট লিগে খেলছেন মোঃ আশরাফুল।

এখন পর্যন্ত এই টুর্নামেন্টে ১৮ রাউন্ড খেলা হয়েছে। যার মধ্যে মোহাম্মদ আশরাফুল খেলেছেন ১৫ ম্যাচে। আর এই ১৫ ম্যাচ খেলেই এই টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক মোহাম্মদ আশরাফুল।

ডার্বিশায়ার কাউন্টি ক্রিকেট লিগে আবারো ব্যাট হাতে সেঞ্চুরি তুলে নিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোঃ আশরাফুল।

গত ২০ আগস্ট ইংল্যান্ডের ডার্বিশায়ার কাউন্টি ক্রিকেট লিগে কোয়ার্ন্ডন ক্রিকেট ক্লাবের বিপক্ষে সেঞ্চুরি তুলে নেন আশরাফুল। ব্যাট হাতে এই দিন ১১৭ বলে ১৭টি চার এবং একটি ছক্কা হাকিয়ে ১৩২ রান করেন মোহাম্মদ আশরাফুল।

টুর্নামেন্টে এখন পর্যন্ত ১৫ ম্যাচে ১৪ ইনিংসে ৭১৪ রান সংগ্রহ করেছেন মোহাম্মদ আশরাফুল। ব্যাট হাতে এই টুর্নামেন্টে মোঃ আশরাফুলের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ১৮২।

যা এই টুর্নামেন্টে এখনো পর্যন্ত সর্বোচ্চ স্কোর। গতকালের সেঞ্চুরি সহ মোট এই আসরে এখন পর্যন্ত তিনটি সেঞ্চুরি এবং দুটি হাফ সেঞ্চুরি করেছেন মোঃ আশরাফুল। ব্যাটিং গড় ৫১.০০ এবং স্ট্রাইক রেট ১০৮.৬০।

Check Also

বিশ্বকাপে সব ম্যাচ হারলেও মোটা অংকের টাকা পাবেন সাকিবরা

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আর মাত্র দুই সপ্তাহ বাকি। ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় বসবে বিশ্বকাপের আসর। …

Leave a Reply

Your email address will not be published.