Home / সর্বশেষ / সেই মেসির সাহায্যে ইতিহাসের দ্রুততম গোলের রেকর্ড গড়লেন এমবাপে

সেই মেসির সাহায্যে ইতিহাসের দ্রুততম গোলের রেকর্ড গড়লেন এমবাপে

লিওনেল মেসির সঙ্গে কিলিয়ান এমবাপের সম্পর্ক নিয়ে চলছে নানামুখী আলোচনা। মঁপেলিয়ের বিপক্ষে আগের ম্যাচে মেসির প্রতি প্রশ্নবিদ্ধ আচরণের জন্য এমবাপেকে পড়তে হয়েছে তোপের মুখে।

সেসব ভুলে আপাতত পিএসজি সংশ্লিষ্ট সবাই মাততে পারেন উল্লাসে! কারণ, খেলা শুরুর মাত্র ৮ সেকেন্ডের মাথায় মেসির পাসে গোল করে রেকর্ড গড়লেন এমবাপে।

রোববার রাতে ফরাসি লিগ ওয়ানের গুরুত্বপূর্ণ ম্যাচে লিলের মাঠে শুরুতেই জ্বলে ওঠেন আর্জেন্টাইন মহাতারকা মেসি ও ফরাসি স্ট্রাইকার এমবাপে।

তাদের দুর্দান্ত রসায়নের সুবাদে কিক-অফের পর অষ্টম সেকেন্ডেই গোল পেয়ে যায় পিএসজি। তখনও হয়তো স্টেডিয়ামে উপস্থিত ফুটবল ভক্ত-সমর্থকরা নড়েচড়ে বসার সুযোগ পাননি!

পিছিয়ে পড়ে রীতিমতো হতভম্ব হয়ে পড়েন লিলের ফুটবলাররা। লিগ ওয়ান কর্তৃপক্ষ জানিয়েছে, আসরের ইতিহাসে যৌথভাবে দ্রুততম গোলের রেকর্ড করলেন এমবাপে।

আগের কীর্তিটি হয়েছিল ৩০ বছর আগে। ১৯৯২ সালে কাঁয়ের হয়ে কানের বিপক্ষে ৮ সেকেন্ডে গোল করেছিলেন মিচেল রিও। এমবাপে লক্ষ্যভেদ করার আগে মেসি ছাড়া বল স্পর্শ করেন কেবল দুজন।

তারা হলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার ও ইতালিয়ান মিডফিল্ডার মার্কো ভেরাত্তি। রেফারি কিক-অফের বাঁশি বাজানোর পর নেইমার খুঁজে নেন ভেরাত্তিকে।

ফিরতি বল পেয়ে নেইমার পাস দেন মেসিকে। ততক্ষণে এমবাপে তেড়েফুঁড়ে দৌড় দিয়েছেন সামনের দিকে। সেটা দেখে মাঝমাঠের পেছন থেকে উঁচু করে রক্ষণচেরা বল বাড়ান মেসি।

পোস্ট ছেড়ে বেরিয়ে এসেছিলেন লিলের গোলরক্ষক লিও জার্দিম। তবে ডি-বক্সের ঠিক প্রান্ত থেকে তার মাথার উপর দিয়ে নিশানা ভেদ করেন এমবাপে।

ক্লাব ক্যারিয়ারে ২০০ গোলের মাইলফলকও পূর্ণ হলো ২৩ বছর বয়সী এমবাপের। যার মধ্যে মোনাকোর জার্সি তার গোল ২৭টি, বাকি ১৭৩টি পিএসজির পক্ষে। গত ২০২১-২২ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে তিনি করেছিলেন ৩৯ গোল।

Check Also

পেনাল্টি শুট আউটে কাজে লাগিয়ে স্পেনকে হারিয়ে দিল মরক্কো

শক্তির বিচারে পিছিয়ে থাকলেও মরক্কোর মাঠের খেলায় পাওয়া গেলো না সেই ছাপটুকুও। কাউন্টার অ্যাটাকে বেশ …

Leave a Reply

Your email address will not be published.