Home / সর্বশেষ / এশিয়া কাপ শুরুর আগেই আফ্রিদির বদলি খেলোয়াড় খুঁজে পেল পাকিস্তান

এশিয়া কাপ শুরুর আগেই আফ্রিদির বদলি খেলোয়াড় খুঁজে পেল পাকিস্তান

চোটের কারণে এশিয়া কাপের দল থেকে ছিটকে গেছেন শাহিন শাহ আফ্রিদি। এই বাঁহাতি তারকা পেসারের পরিবর্তে আসন্ন টুর্নামেন্টে মোহাম্মদ হাসনাইনকে দলে অন্তর্ভুক্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড, পিসিবির নির্বাচকরা।

সবশেষ গত বছরের ডিসেম্বরে পাকিস্তানের জার্সি গায়ে ছোট ফরম্যাটের ক্রিকেট খেলেছেন ১৯ বছর বয়সী পেসার। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে দিয়ে ২০১৯ সালের ২৪ মার্চ আন্তর্জাতিক ক্রিকেট শুরু করেন হাসনাইন।

সে বছরের মে মাসে টি-টোয়েন্টি অভিষেক হয় ডানহাতি ফাস্ট বোলারের। এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে খেলেছেন ৮ ওয়ানডে এবং ১৮টি কুড়ি ওভারের ম্যাচ।

দুই ফরম্যাট মিলিয়ে তার শিকার ২৯ উইকেট। এর মধ্যে টি-টোয়েন্টিতেই শিকার করেছেন ১৭ উইকেট। অল্প সময়ের ক্যারিয়ারে মুদ্রার উল্টো পিঠও দেখতে হয়েছে হাসনাইনকে।

অবৈধ বোলিং অ্যাকশনের কারণে গত জানুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হন এই পেসার। অ্যাকশন শুধরে গত জুনে বোলিংয়ের ছাড়পত্র পান।

ওভাল ইনভিন্সিবলসের হয়ে ১০০ বলের টুর্নামেন্ট দ্য হান্ড্রেড খেলতে বর্তমানে ইংল্যান্ড অবস্থান করছেন হাসনাইন। এশিয়া কাপে অংশ নিতে শিগগিরই দলের সাথে যোগ দেবেন তিনি।

গত মাসে শ্রীলঙ্কা সফরে স্বাগতিকদের বিপক্ষে টেস্ট ম্যাচ চলাকালীন ডান হাঁটুর লিগামেন্টে চোট পান শাহিন। তারকা ক্রিকেটারকে ৪ থেকে ৬ সপ্তাহের বিশ্রাম দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের মেডিকেল বিভাগ।

সংশ্লিষ্টদের ধারণা, অক্টোবরে নিউজিল্যান্ডের মাটিতে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে পারবেন এই পেসার।

আগামী ২৭ আগস্ট সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপ। পাকিস্তান তাদের এশিয়ার সেরা হওয়ার মিশন শুরু করবে পরের দিন। প্রথম ম্যাচে বাবর আজমদের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী ভারত।

Check Also

বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া, আশা ক্রীড়া প্রতিমন্ত্রীর

টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল ম্যাচে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া মুখোমুখি হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন যুব …

Leave a Reply

Your email address will not be published.