Home / সর্বশেষ / শেষ মুহুর্তে নির্বাচকদের সুনজরে সৌম্য সরকার

শেষ মুহুর্তে নির্বাচকদের সুনজরে সৌম্য সরকার

আর মাত্র ৫ দিন বাকি িএদিকে শুরু’র আগে চোটে বেকাবু বাংলাদেশের পেসার হাসান মাহমুদ এবং অলরাউন্ডার মেহেদী হাসান। অ্যাঙ্কেলে চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ‍্য হয়েছেন হাসান মাহমুদ, পায়ে চোট পেয়ে খোড়াতে খোড়াতে মাঠ ছাড়েন মেহেদী হাসান।

এই মুহুর্তে এশিয়া কাপের প্রস্তুতি নিতে বাংলাদেশের মিরপুর স্টেডিয়ামে শিবির চালাচ্ছে সাকিব’রা। ফিল্ডিং প্রাক্টিস করাকালীন চোট পান হাসান। আগামী কয়েক দিন তাকে বিশ্রাম নিয়ে কাটাতে হবে।

এই পেসারের চোট কতোটা সেটা বুঝতে এম আর আই করাতে হবে। মাহমুদ এশিয়া কাপের আগে প্রস্তুতি ম‍্যাচেও অংশগ্রহণ ক‍রবেন না।মেহেদী হাসান নেটে মোসাদ্দেক হাসান’কে বোলিং করাকালীন চোট পান। এরপর তাকে পায়ে বরফ ঘষতে ঘষতে মাঠ ছাড়তে দেখা যায়।

গত কয়েক সপ্তাহ ধরে বাংলাদেশ দল টা চোট সমস্যায় জেরবার। গত জিম্বাবোয়ে সফরে দলকে নেতৃত্ব দেওয়া নুরুল হাসান সোহান আঙুলর চোটের জন্য বর্তমানে দলের বাইরে।

হারারেতে সিরিজের দ্বিতীয় টি টোয়েন্টি ম‍্যাচে খেলাকালীণ চোট পেয়েছিলেন তিনি। এর ফলে সিরিজের অন্তিম টি ২০ এবং তিন ম‍্যাচের ওয়ানডে সিরিজে খেলা হয়ে ওঠেনি তার।

এইবছর বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক’দের মধ্যে একজন লিটন দাস। তিনি’ও জিম্বাবোয়ে সফর চলাকালীন হ‍্যামস্ট্রিংয়ে চোট পেয়ে ছিটকে গেছেন এশিয়া কাপ’থেকে।

লিটনের অবর্তমানে বাংলাদেশের কাছে মাত্র দুই জন ওপেনার আছেন, তারা হলেন এনামুল হক বিজয় এবং পারভেজ হোসেন এমন। এদিকে প্রস্তুতি ম্যাচে পেসার হাসান মাহমুদ এবং অলরাউন্ডার মেহেদী হাসান চোট পাওয়ায় এখন স্পোট লাইটে এখন সৌম্য সরকার।

কারন আগে থেকেই বাংলাদেশ অপেনিং সমস্যায় ভুগছে। এবছর সাকিব আল হাসান’কে অধিনায়ক করে এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা করেছিল বাংলাদেশ। এই নিয়ে তিনবারের মতো দেশের টি টোয়েন্টি দলের অধিনায়ক নির্বাচিত করা হলো সাকিব’কে।

এ র আগে ২০০৯ থেকে ২০১৭ অবধি বাংলাদেশের টি টোয়েন্টি দলের অধিনায়ক নির্বাচিত করা হয়েছিল শাকিব’কে। তার নেতৃত্বে ২১ টা টি টোয়েন্টি ম‍্যাচের মধ্যে ৭ টিতে জিতেছিলো বাংলাদেশ, হার হজম করেছিল ১৪ টিতে।

বাংলাদেশের স্কোয়াড : (এশিয়া কাপ 2022) সাকিব আল হাসান (সি), আনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, পারভেজ হোসেন ইমন, নাসুম হাসান, মোস্তাফিজুর রহমান। মিরাজ, হাসান মাহমুদ, নুরুল হাসান সোহান (ফিটনেস সাপেক্ষে)

Check Also

লিটন কিংবা সোহান নয়, বাংলাদেশ দলের জন্য স্মার্ট অধিনায়ক খুঁজে পেল বিসিবি

সীমিত ওভারের ফরম্যাটে বাংলাদেশের সবচেয়ে নির্ভর যোগ্য ব্যাটসন্যানের নাম বললে সেখানে আফিফ হোসেনের নাম থাকবেই। …

Leave a Reply

Your email address will not be published.