Home / সর্বশেষ / কোচ নিয়োগ নিয়ে এই প্রথম ভাল একটি সিদ্ধান্ত নিল বিসিবি

কোচ নিয়োগ নিয়ে এই প্রথম ভাল একটি সিদ্ধান্ত নিল বিসিবি

গত বছর ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ যদি বাদ দেই তাহলে বাংলাদেশ সর্বশেষ টি-টোয়েন্ট জয়লাভ করেছে গত বছরে জিম্বাবুয়ের বিপক্ষে।

কিন্তু গত বছর সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর আর ঘুরে দাঁড়াতে পারেনি বাংলাদেশ টি-টোয়েন্টি দল। এরপর ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে হোয়াইটওয়াশ আফগানিস্তানের বিপক্ষে ১-১ ব্যবধানে সিরিজ ড্র,

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ হার এবং সর্বশেষ জিম্বাবুয়ের কাছেও ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হেরেছে বাংলাদেশ। ‌যে কারণে সম্পূর্ণ নতুনরূপে টি-টোয়েন্টি দল গঠন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

যার শুরুটা হয়ে গেছে বেশ কিছুদিন ধরেই। ইতিমধ্যেই মাহমুদুল্লাহ রিয়াদকে সরিয়ে দলের অধিনায়ক করা হয়েছে সাকিব আল হাসানকে। এছাড়াও দলের নিয়মিত প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোকে সরিয়ে টি-টোয়েন্টির জন্য শ্রীরামকে নিয়োগ দিয়ে সে পথে অনেকটাই এগিয়েছে বোর্ড।

এছাড়াও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন টি-টোয়েন্টির জন্য একজন পাওয়ার হিটিং কোচও নিয়োগ দিতে চায় বিসিবি।

যদিও বর্তমানে সে দায়িত্ব জেমি সিডন্স নিলেও আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একজন পাওয়ার হিটিং কোচ নিয়োগ দিতে চায় বিসিবি।
আর বিসিবির সেই তালিকায় রয়েছেন ইংল্যান্ডের জুলিয়ান উড।

আগেও বাংলাদেশে এসে কাজ করেছেন তিনি। সবশেষ বিপিএলে সিলেট সানরাইজার্সের ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছেন জুলিয়ান উড। টি-টোয়েন্টি ক্রিকেটে পাওয়ার হেটিং কোচ হিসাবে অনেক সুনাম রয়েছে তার।

তার অধীনে পাওয়ার হিটিংয়ের দীক্ষা নিয়েছেন বেন স্টোকস, লিয়াম লিভিংস্টোন, কার্লোস ব্রাথওয়েট, স্যাম বিলিংস, পৃথ্বী শ’র মতো ক্রিকেটাররা।

তাই বিসিবির প্রথম পছন্দের তালিকায় রয়েছেন তিনি। সম্প্রতি দেশের একটি বেসরকারি টেলিভিশন সময় সংবাদকে এক সাক্ষাৎকারে বিসিবির প্রস্তাব কথা স্বীকার করেছেন উড।

সময় সংবাদে এক সাক্ষাৎকারে জুলিয়ান উড বলেন, “আমার সঙ্গে বিসিবি যোগাযোগ করেছে। টি-টোয়েন্টির জন্য তারা পাওয়ার হিটিং কোচ খুঁজছে। এশিয়া কাপের পরই হয়তো একটা সিদ্ধান্ত আসবে।

তারা মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আমাকে চাইছে। দেখা যাক কী হয়।” ক্রিকেটার হিসাবে তার সুনাম না থাকলেও পাওয়ার হিটিং কোচ হিসাবে অনেক সুনাম রয়েছে তার।

ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া সহ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে পাঞ্জাব কিংসের হয়ে কাজ করেছেন তিনি। বিপিএলে সিলেট সিক্সার্সে কাজ করেছেন তিনি। যেখানে তার দীক্ষা নিয়েই বর্তমানে ভালো ব্যাটিং করছেন এনামুল হক বিজয়।

Check Also

কোস্টারিকার জালে গুনে গুনে ৭ টা দিয়ে ব্রাজিলের কথা মনে করিয়ে দিলো স্পেন..

বিশ্বকাপের মতো বড় মঞ্চে অভিজ্ঞ খেলোয়াড়দের অনেকেই নেই স্পেনের স্কোয়াডে। তবুও খেই হারালো না তরুণ …

Leave a Reply

Your email address will not be published.