Home / সর্বশেষ / ‘সাকিব ছাড়া উপায় নাই’ নিশ্চিত করলেন পাপন

‘সাকিব ছাড়া উপায় নাই’ নিশ্চিত করলেন পাপন

এশিয়া কাপের দল ঘোষণার সবশেষ দিন ছিল সোমবার (৮ আগস্ট) হলেও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) কাছ থেকে বাংলাদেশ সময় বাড়িয়ে নিয়েছে ৩ দিন। কিন্তু এতেও দল ঘোষণা করতে পারেনি বিসিবি।

মূলত সাকিবের বেটিং প্রতিষ্ঠানের সাথে চুক্তির কান্ড আর দলের খেলোয়াড়দের চোটের অবস্থা দেখে দল নির্বাচনের জন্য এ সময় নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে দলের পাশাপাশি এশিয়া কাপের নেতৃত্ব নিয়েও ভেবেছে বিসিবি।

জানা গেছে, এশিয়া কাপের জন্য অধিনায়ক চূড়ান্ত করে ফেলেছিল বিসিবি। সাকিবের এক চুক্তির কারণে বদলাতে হয় সব সিদ্ধান্ত। যেকারণে অধিনায়কের নাম ঘোষণার আগে কিছুটা সময় নিচ্ছে বোর্ড।

দল ঘোষণার দিনই জানা যাবে এশিয়া কাপের অধিনায়কের নাম। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, অধিনায়ক হওয়ার দৌড়ে আছেন তিন ক্রিকেটার।

মাহমুদউল্লাহর পাশাপাশি যে তালিকায় আছেন টেস্ট দলের অধিনায়ক সাকিবের নামও। আর সবকিছু ঠিকঠাক থাকলে সাকিবের হাতেই নেতৃত্বের ব্যাটনটা যাওয়া সময়ের ব্যাপার। যদিও সাকিব দেশে আসার পরই এই সিদ্ধান্ত জানাবে বিসিবি।

এ ব্যাপারে প্রথম আলোকে দেওয়া সাক্ষাৎকারে পাপন এক প্রকার নিশ্চিত করেছেন উপায় না থাকাই সাকিবকেই দিতে হচ্ছে অধিনায়ক। পাপন বলেন, ”উপায় নাই।

লিটন দাস বা সোহান (নুরুল হাসান) ঠিক থাকলে ওদের কাউকেই হয়তো দিয়ে দিতাম। ওরা দুজনই তো ইনজুরড। আজকের (বৃহস্পতিবার) মিটিংয়েও এটা নিয়ে আলোচনা হয়েছে।

মোসাদ্দেক, রিয়াদ, বিজয়ের নাম এসেছে। সিনিয়রদের মধ্যে তো ওদের নামই আসে। ইয়াংদের মধ্যে তো কেউ রেডি না। মেহেদী হাসান মিরাজ যদি টি-টোয়েন্টি টিমে থাকত, ওকে হয়তো দেওয়া যেত।”

তবে অধিনায়কত্ব দিলেও সাকিবকে কড়া নজরদারিতে রাখা হবে বলে জানিয়েছেন পাপন। তিনি বলেন, “এবার হয়তো ওকে বেনিফিট অব ডাউট দেব।

তবে আপনাকে এটা বলে দিতে পারি, এটাই হবে ওর জন্য শেষ সুযোগ। ওকে অবশ্যই কড়া নজরদারিতে রাখা হবে। ভবিষ্যতে এমন কিছু হলে আমি কারও সঙ্গে আর আলাপ করব না।

চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলব। আমি ব্যক্তিগতভাবে চাই, আমাদের সিনিয়র প্লেয়ার যারা আছে, তারা ভালোভাবে শেষ করুক। তাই বলে বারবার তাদের সুযোগ দেওয়া হবে না।”

Check Also

যে জরুরি কাজে তরিঘরি বাংলাদেশে আসছেন সৌরভ ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি

পুণ্যভূমি সিলেটে চলছে নারী এশিয়া কাপের অষ্টম আসর। গেল ১ অক্টোবর থেকে শুরু হওয়া এ …

Leave a Reply

Your email address will not be published.