Home / সর্বশেষ / আফগানিস্তানকে খেলা শিখিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিল আয়ারল্যান্ড

আফগানিস্তানকে খেলা শিখিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিল আয়ারল্যান্ড

বেলফাস্টে টস জিতে আগে ব্যাট করতে নামে আফগানিস্তান। দুই ওপেনারই এক রান করে সংগ্রহ করেই সাজঘরে ফেরেন। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা আফগানিস্তান আর ঘুরে দাঁড়াতে পারেনি।

হাসমতউল্লাহ শহিদি একাই লড়াই করে যান দলকে দুই অঙ্কে নিয়ে যেতে, তবে তার আগেই আউট হন তিনি। ৯৯ রানে ছয় উইকেট হারায় আফগানিস্তান।

অলআউট না হলেও নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১২২ রান সংগ্রহ করে সফরকারীরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান (৪২ বল) করেন শহিদি।

দ্বিতীয় সর্বোচ্চ ১৩ বলে ১৭ রান করেন ইব্রাহিম জাদরান।অধিনায়ক মোহাম্মদ নবী ৯ বলে ৯ রান ও রশিদ খান ১০ বলে ৯ রান করেন।আয়ারল্যান্ডের পক্ষে জসুয়া লিটল, মার্ক এডায়ার, কার্টিস ক্যামফার ও গ্যারেথ ডিলানি দুইটি করে উইকেট নেন।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ৭ রানের মাথায় পল স্টার্লিংকে হারায় আয়ারল্যান্ড। দ্বিতীয় উইকেটে ৫৪ বলে ৬৫ রানের জুটি গড়ে দলকে জয়ের পথে রাখেন অ্যান্ডি বালবির্নি ও লরকান টাকার।

বালবির্নিকে শিকার করে এই জুটি ভাঙেন মুজিব উর রহমান। অধিনায়ক বালবির্নি ৩৬ বলে ৪৬ রান করে বিদায় নেন। হ্যারি টেক্টর (৭) ও কার্টিস ক্যামফার (৭) দ্রুতই বিদায় নেন।

তবে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন জর্জ ডকরেল ও গ্যারেথ ডিলানি। ডকরেল ১৯ বলে ২৫ রানে অপরাজেয় থাকেন। ছয় বল হাতে রেখে পাঁচ উইকেটের জয়ে সিরিজে এগিয়ে গেল আয়ারল্যান্ড।

চার ওভারে ১৮ রান খরচ করে উসমান গণি ও আজমতউল্লাহ ওমরজাইয়ের উইকেট শিকার করে ম্যাচসেরা খেলোয়াড় হয়েছেন জসুয়া লিটল।

Check Also

গ্রুপপর্বেই শেষ বেলজিয়ামের সোনালি প্রজন্মের দৌড়, ক্রোয়েশিয়ার উত্তরণ

রেফারির শেষ বাঁশি। আহমেদ বিন আলী স্টেডিয়ামে বসে পড়লেন লুকাকু-ডি ব্রুইনারা। গত বিশ্বকাপের সেমিফাইনালিস্ট ও …

Leave a Reply

Your email address will not be published.