Home / সর্বশেষ / বাংলাদেশ ক্রিকেটকে বিপদের হাত থেকে বাঁচাতে বিদায় নিচ্ছেন ওনি

বাংলাদেশ ক্রিকেটকে বিপদের হাত থেকে বাঁচাতে বিদায় নিচ্ছেন ওনি

বর্তমান প্রেক্ষাপটে টি-২০তে একেবারেই দুর্বল বাংলাদেশ টিম। এই পরিস্থিতিতে যে কোন দলের সাথে খেললে নিশ্চিত হারবে বাংলাদেশ। যে জিম্বাবুয়ে টাকার অভাবে ক্রিকেটারদের জুতা দিতে পারেনা অথচ তারা কিনা বাংলাদেশকে নাকানি চুবানি খাওয়াইলো।

আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর। আসন্ন এই বিশ্বকাপে বাংলাদেশ দলকে কে নেতৃত্ব দিবে তা নিয়ে আলোচনা চলছে বেশ কয়েক দিন ধরেই।

এরই মধ্যে চলমান জিম্বাবুয়ে সিরিজে নুরুল হাসান সোহানকে টি-টোয়েন্টির অধিনায়ক করা হয়। এসময় বিশ্রামে পাঠানো হয় মাহমুদউল্লাহকে। দুই ম্যাচের বিশ্রাম কাটিয়ে তৃতীয় টি-টোয়েন্টিতে মাঠে ফিরলেও অধিনায়কত্ব ফিরে পাননি এই অলরাউন্ডার।

এতে গুঞ্জন আরও জোরালো হয়েছে বাংলাদেশ দলের টি-টোয়েন্টির অধিনায়ক প্রসঙ্গে। বৃহস্পতিবার (৪ আগস্ট) বোর্ড সভার আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যেখানে অন্যতম এজেন্ডা ছিল এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য নতুন অধিনায়কের দায়িত্ব নিয়ে। বোর্ড সভা শেষে এদিন বিকেলে গণমাধ্যমের মুখোমুখী হন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

এসময় তিনি আসন্ন এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়কত্বের জন্য সম্ভাব্য চার জনের নাম ঘোষণা করেন। তারা হলেন, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান ও লিটন দাস।

পাপন বলেন, এই চারজন থেকে একজনের নেতৃত্ব বাংলাদেশ দল এশিয়া কাপ ও বিশ্বকাপ খেলবে। যদিও এদের একজন ইতোমধ্যে দায়িত্ব নিতে অপারগতা প্রকাশ করেছেন। তবে সে ক্রিকেটারের নাম প্রকাশ করেননি বিসিবি বস।

এসময় পাপন জানান, দলের সঙ্গে থেকে পুরো এশিয়া কাপ দেখার পরিকল্পনা রয়েছে তার। আবার অন্য দিকে ক্রিকেট পারায় গুঞ্জণ রুটেছে যে বিসিবির সভাপতির

দায়িত্ব থেকে অব্যাহতি নিচ্ছেন নাজমুল হাসান পাপন। আর এমন টা যদি হয়েও থাকে তাইলে বাংলাদেশ দলে অনেক বড় পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছেে। এই নিয়ে ক্রিকেটমহলে চলছে তুমুল সমালোচনান ঝড়।

Check Also

লিটন কিংবা সোহান নয়, বাংলাদেশ দলের জন্য স্মার্ট অধিনায়ক খুঁজে পেল বিসিবি

সীমিত ওভারের ফরম্যাটে বাংলাদেশের সবচেয়ে নির্ভর যোগ্য ব্যাটসন্যানের নাম বললে সেখানে আফিফ হোসেনের নাম থাকবেই। …

Leave a Reply

Your email address will not be published.