Home / বাংলা হেল্‌থ / সে খুব জ্ঞানী তার জ্ঞানের কোন তুলনাই হয়না: পাপন

সে খুব জ্ঞানী তার জ্ঞানের কোন তুলনাই হয়না: পাপন

টি-টোয়েন্টি ও টেস্ট ক্রিকেটে বাংলাদেশের অবস্থা এমনিতেই নড়বড়ে, তার উপর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ হারের পর পুরো ক্রিকেট বোর্ড ও কোচিং স্টাফ নিয়ে প্রশ্ন উঠেছে।

প্রশ্ন উঠেছে খেলার এপ্রোচ ও পরিকল্পনা নিয়ে। বাংলাদেশের ক্রিকেট উন্নতিতে বড় ভূমিকা রেখেছেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। কঠোর এই কোচ মাঠ,

মাঠের বাইরে সবকিছুই নিজের নিয়ন্ত্রণ রেখেছিলেন দক্ষ হাতে। দল পরিচলনায় নিজের পরিকল্পনা, নিজের সিদ্ধান্তকেই সবচেয়ে বেশি গুরুত্ব দিতেন।

সিনিয়র ক্রিকেটারদেরও সামলে নিতেন খুব সহজে। কড়া হেডমাস্টার হিসেবে পরিচিত এই কোচের মতো দল পরিচালনায় ডমিঙ্গোর আগ্রাসন চান জালাল ইউনুস।

জালাল ইউনুসের মতে, ‘প্রত্যেক কোচের কোচিং মেথড আলাদা। কেউ একটু এগ্রেসিভ হয়, কেউ হয় না। হাথুরুর (হাথুরুসিংহে) কোচিং স্টাইলটা ছিল এগ্রেসিভ,

যেটা আমাদের দরকার। কিন্তু আমাদের যারা সাপোর্টিং স্টাফ আছেন প্রত্যেকেই জ্ঞানী। বিশেষ করে হেড কোচ। কিন্তু সে হয়তো ওই ধরনের এগ্রেসিভ না।

যেটা আমরা চাই, এগ্রেসিভ হলে খেলোয়াড়কে ওইভাবে মোটিভেট করতে পারে। জালাল ইউনুস আরো জানান, ‘এমন একজন কোচ দরকার যে ট্রান্সফর্ম করবে।

যে ক্রিকেটার স্লো ক্রিকেট খেলে তাকে যেন অ্যাটাকিং ক্রিকেটের জন্য প্রস্তুত করতে পারে। আমরা এমন কোচ চাই।’ তাহলে কি বর্তমান কোচদের বিকল্পের কথা ভাবছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা?

Check Also

শ্রীলঙ্কাকে লজ্জায় ডুবিয়ে অঘটন দিয়ে বিশ্বকাপ শুরু করলো নমবিয়া

এমন কিছু কে ভেবেছিল? সদ্যই এশিয়া কাপ জেতা শ্রীলঙ্কা মুখোমুখি নামিবিয়ার, সেখানে তো লঙ্কানদের জয়ই …

Leave a Reply

Your email address will not be published.