Home / সর্বশেষ / সাকিবের ক্যারিয়ার বাঁচাতে নতুন সিদ্ধান্ত নিল বিসিবি

সাকিবের ক্যারিয়ার বাঁচাতে নতুন সিদ্ধান্ত নিল বিসিবি

ক্রিকেটসহ সব ধরনের খেলার সংবাদ প্রকাশ করে ‘বেটউইনার’ নিউজ ডটকম। নতুন ক্রীড়াভিত্তিক এই নিউজ সাইটের শুভেচ্ছা দূত হিসেবে যুক্ত হয়েছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান।

কোনো ক্রীড়াভিত্তিক ওয়েবসাইটের শুভেচ্ছা দূত হিসেবে দায়িত্ব পালন করা খারাপ কিছু নয়। তবে বিপত্তি হচ্ছে, বেটউইনার নিউজ বেটউইনার ডট কমের অঙ্গ প্রতিষ্ঠান। যা অনলাইনে জুয়া খেলার একটি মাধ্যম।

অগামী বিপিএলের ফ্র্যাঞ্চাইজি চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড যে বিজ্ঞাপন দিয়েছে, সেখানে স্পষ্ট বলা আছে, বেটিং বা জুয়া সংক্রান্ত বা এর সঙ্গে সম্পৃক্ত কোনো প্রতিষ্ঠান ফ্র‍্যাঞ্চাইজির মালিকানা পাবে না। অর্থাৎ জুয়া সম্পর্কিত যেকোনো কিছুকে নিরুৎসাহিত করে বিসিবি।

সেখানে জুয়ার সঙ্গে সম্পর্ক আছে এমন একটি প্রতিষ্ঠানের সঙ্গে বাণিজ্যিক চুক্তি করেছেন সাকিব। বিষয়টি হালকাভাবে নিচ্ছে না ক্রিকেট বোর্ড, তারা সাকিবকে নোটিশ পাঠিয়েছে।

বোর্ড চাইছে নিজেদের ভাবমূর্তি রক্ষা করতে এবং সাকিব যে ‘ভুল’ পথে পা বাড়িয়েছেন, সেখান থেকে তাকে ফিরিয়ে আনতে। এজন্য তার সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে বোর্ড।

আজ সোমবার মিরপুরে সংবাদ মাধ্যমকে এ কথা জানান বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস। জালাল ইউনুস বলেন, ‘একটা ইস্যু হয়েছে এবং এটা নিয়ে আমরা তার সাথে যোগাযোগে আছি।

একবার তার সাথে যোগাযোগ হয়েছে। এই ইস্যুটা আমাদের সমাধান করা দরকার। এই সমস্যা সমাধানের জন্য আমরা তার সাথে আলাপ করছি। দুই-একদিনের মধ্যে আপনারা জানতে পারবেন।’

যোগ করেন জালাল, ‘আমরা এ ধরনের বেটিং জিনিসগুলোতে জিরো টলারেন্স শো করি। এখানে তার যে সম্পৃক্ততা দেখা যাচ্ছে, এ ধরনের কোনো একটা কোম্পানির সাথে তার চুক্তি হয়েছে। আমরা তাকে জানিয়েছি, সেও জানে ব্যাপারটা। আমরা এটা যত দ্রুত সম্ভব সমাধান করার চেষ্টা করছি।’

এদিকে সাকিবের সঙ্গে চুক্তির পর যে সমালোচনা চলছে, সে বিতর্ক থামাতে নিজেদের অবস্থান পরিষ্কার করেছে বেটউইনার নিউজ ডটকম। তারা তাদের ওয়েবসাইটে লিখেছে, এটার সঙ্গে বেটিংয়ের কোনো সম্পর্ক নেই।

এটা শুধুমাত্র একটা নিউজ পোর্টাল। এ নিয়ে জালালের ব্যাখ্য, ‘আমরা এটা মানছি না বলেই তাকে জানানো হয়েছে। সে আমাদের খেলোয়াড়, সেও বুঝবে।

আর কেউ তো বিতর্কিত কোথাও জড়াতে চায় না।জেনে হোক না জেনে হোক কিংবা ভুলে হোক, আমরা তাকে বলেছি, এটা সমাধানের চেষ্টা করছি। আশা করছি দ্রুত সমাধান করে ফেলব।’

Check Also

তুরস্কে ১০০১ জন কোরআনে হাফেজকে দেওয়া হলো সম্মাননা

এবার তুরস্কের এরজুরুম ভিলায়েত প্রদেশে সদ্য কোরআন হিফজ করা এক হাজার শিক্ষার্থীকে সম্মাননা দেওয়া হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published.