Home / সর্বশেষ / পুরাতন ক্রিকেটারদেরকে ফিরিয়ে এশিয়া কাপের দলে বড় ধরনের পরিবর্তন আনছে বিসিবি

পুরাতন ক্রিকেটারদেরকে ফিরিয়ে এশিয়া কাপের দলে বড় ধরনের পরিবর্তন আনছে বিসিবি

এশিয়া কাপের জন্য দল ঘোষণা আজই ছিল শেষ দিন। আগামী ২৭ আগস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে এবারের এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট।

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপের কারণে এবারের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টিতে। ইতিমধ্যেই এশিয়া কাপকে সামনে রেখে দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

তবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছ থেকে দল ঘোষণা জন্য আরও তিন দিন সময় চেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মূলত বর্তমান সময়ে বাংলাদেশ দলের বাজে পারফরম্যান্স এবং কয়েকটি ইনজুরির কারণে দল ঘোষণা করতে দেরি করছে বিসিবি।

বর্তমানে ইনজুরিতে রয়েছে জাতীয় দলের ৫ থেকে ৬ জন গুরুত্বপূর্ণ ক্রিকেটার। জিম্বাবুয়ে সিরিজে প্রথমে ইনজুরিতে পড়েছেন উইকেট কিপার ব্যাটসম্যান কাজী নজরুল হাসান সোহান।

আজ সিঙ্গাপুরে তার হাতের অপারেশন হওয়ার কথা রয়েছে। এছাড়াও ইনজুরিতে পড়েছেন দলের আরেক নির্ভরযোগ্য ব্যাটসম্যান লিটন দাস।
এশিয়া কাপে তিনি খেলতে পারবেন কিনা এখনও অনিশ্চিত।

এছাড়াও ইনজুরিতে রয়েছেন দলের আরেক গুরুত্বপূর্ণ ক্রিকেটার অলরাউন্ডার মোঃ সাইফুদ্দিন। তবে এশিয়া কাপের আগে দলে পাওয়া যেতে পারে তাকে। তাছাড়াও ইনজুরিতে রয়েছেন আরেক ব্যাটসম্যান ইয়াসির আলী।

সব মিলিয়ে ক্রিকেটারদের বাজে পারফরমেন্স এবং ইনজুরির কারণে এখন বিকল্প পথে হাঁটতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। এশিয়া কাপের পর নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে আবারো নতুন করে দল সাজাতে পারে বিসিবি।

সেক্ষেত্রে এই তিন ইভেন্টে দলে ফেরানো হতে পারে একাধিক সিনিয়র ক্রিকেটারকে। বিসিবি এক পরিচালক নিশ্চিত করেছেন আবারও বাংলাদেশ টি-টোয়েন্টি দলের ফিরছেন মুশফিকুর রহিম। এছাড়াও তিনি জানিয়েছেন বিবেচনায় আছে সৌম্য সরকার এবং সাব্বির রহমান।

এছাড়াও বেশ কয়েকজন ক্রিকেটারকে নিয়ে এশিয়া কাপের জন্য প্রাথমিক স্কোয়াড তৈরি করেছে নির্বাচকরা। ক্রিকেটারদের ইনজুরির আপডেট পাওয়ার পরেই দল ঘোষণা করবে বিসিবি। আর সেই দলে থাকবে একাধিক চমক। এছাড়াও অধিনায়কের দায়িত্ব নিয়ে ফিরছেন সাকিব আল হাসান।

Check Also

কোস্টারিকার জালে গুনে গুনে ৭ টা দিয়ে ব্রাজিলের কথা মনে করিয়ে দিলো স্পেন..

বিশ্বকাপের মতো বড় মঞ্চে অভিজ্ঞ খেলোয়াড়দের অনেকেই নেই স্পেনের স্কোয়াডে। তবুও খেই হারালো না তরুণ …

Leave a Reply

Your email address will not be published.