Home / সর্বশেষ / আর পারছি না, মোস্তাফিজ!

আর পারছি না, মোস্তাফিজ!

বায়োমেকানিকস নিয়ে ঘণ্টার পর ঘণ্টা পড়াশোনার অভিজ্ঞতাতেই জেনেছিলাম, জসপ্রীত বুমরাহর মতো আপনিও ভীষণ বিরল প্রতিভা নিয়েই জন্মেছেন।

কনুইও টাকে ইচ্ছেমতো বাঁকাতে পারেন, কব্জিটাও নমনীয়। এসব ক্রিকেটারদের সাধারণত ক্রিকেট-ইতিহাস বদলে যেতে হয়। বুমরাহ বদলাচ্ছেন।

কিন্তু, বদলানোর জন্য তো ইচ্ছেটাও থাকতে হয়। কোথায় খামতি আছে, কিভাবে নিজেকে বদলানো যায়, জানতে হয়। বুমরাহকে দিয়েই উদাহরণটা দিই।

যেই অ্যাকশনে তিনি বল ছোড়েন, সেখান থেকে আউটসুইং আদায় করাটা দুরূহ। কিন্তু বুমরাহ সেটাকেও সম্ভব করেছেন, এখন নতুন বলে আউটসুইংটা তাঁর ‘গো-টু-বল’।

বুমরাহর চেয়েও চমক জাগিয়ে আবির্ভাব আপনার। সম্ভাবনা ছিলই, ইন্টারন্যাশনাল ক্রিকেটে রাজত্ব করার। কিন্তু, আপনার বোলিং দেখে বুঝবার উপায়ই নেই, আপনি নিজেকে সেখানটায় দেখেন।

আপনার নন-বোলিং আর্মের অবস্থান বাজে হওয়ার কারণেই লাইন ঠিক থাকে না, এটা সম্ভবত কোচেরা আপনাকে বলেনি। কিন্তু, রেগুলার আপনার বল লেগ স্টাম্পের বাইরে পড়ছে,

আপনি নিজে সেটা নিয়ে ভাববেন না? আপনার লেগ কাটার আছে, আনপ্লেয়েবল অফ কাটার আছে, শেষ ওভারে ছয়টা বল একই লেংথে ফেলাটা বোকামি, সেটা বুঝবেন না?

আপনাকে যে অকুণ্ঠ সমর্থন দেখিয়ে এসেছি গত বছর চারেক, কিংবা পাঁচেক, এই মুহূর্ত থেকে সেটা প্রত্যাহার করে নিচ্ছি। ১০-১২ বছর বয়স থেকে ক্রিকেট খেলার পরে ক্রিকেটীয় স্কিল সবার ভেতরেই গ্রো করে,

কিন্তু গ্রেট হতে গেলে ভাবনাটাও দরকার পড়ে। শেন ওয়ার্ন এ কারণেই গ্রেট, সাকিব আল হাসানও। দুঃখের সঙ্গে বলতে হচ্ছে, আপনি ভাবেন না। বিরল প্রতিভাদের একজন হওয়া সত্ত্বেও আপনার ক্যারিয়ারটা তাই ওই পর্যায়ে পেল না।

কৃতজ্ঞতাঃ Sportably yours, Sadid

Check Also

বিনা কারণে মেসুত ওজিলের ওপর অবিচারের সাজা পাচ্ছে জার্মানি

রাশিয়া বিশ্বকাপের মতো কাতার বিশ্বকাপেও প্রথম রাউন্ড থেকে বাদ পড়েছে জার্মানি৷ আগামীতে নিশ্চয় এর কারণ …

Leave a Reply

Your email address will not be published.