Home / সর্বশেষ / ওরা দলে ফিরলে নিয়মিত একাদশ থেকে বাদ পরবে সোহান: পাপন

ওরা দলে ফিরলে নিয়মিত একাদশ থেকে বাদ পরবে সোহান: পাপন

নিয়মিত অনেক ক্রিকেটারই নেই জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি দলে। ছুটিতে থাকা সাকিব আল হাসানের পাশাপাশি মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমের মতো অভিজ্ঞ ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

চোট থেকে সেরে উঠতে না পারা ইয়াসির আলী রাব্বি ও পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও নেই জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টিতে।

নুরুল হাসান সোহানের নেতৃত্বে সিনিয়রদের ছাড়া জিম্বাবুয়ের সঙ্গে সিরিজ খেলছে বাংলাদেশ। জিম্বাবুয়েতে অধিনায়কত্ব করলেও ভবিষ্যতে একাদশে জায়গা পাওয়া নিয়ে সন্দিহান নাজমুল হাসান পাপন।

যদিও সোহানকে টি-টোয়েন্টির জন্য ফিট মনে করছেন তিনি। বার্মিংহাম থেকে ফিরে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় পাপন বলেন, ‘উদাহরণ হিসেবে এখন পর্যন্ত তো মনে হচ্ছে সোহান আমাদের ভালো ফাইন্ড।

টি-টোয়েন্টির জন্য সোহান খুবই ফিট, মনে হচ্ছে এখনও। কিন্তু একটা-দুটো খেলা দেখে তো বোঝা যাবে না সময় বলতে পারবে। তাই বলে ও (সোহান) যে সেরা একাদশে জায়গা পাবে কিনা এটা কিন্তু আমরা জানি না, যখন সবাই জয়েন করবে।’

জিম্বাবুয়ে সফরে যাওয়ার মাত্র কদিন আগে দল ঘোষণা করলেও পরীক্ষা-নিরীক্ষার সিদ্ধান্ত আগে থেকেই নেয়া হয়েছিল বলে জানান পাপন। স্কোয়াডে রিয়াদ ও মুশফিকের মতো ক্রিকেটারদের না রাখায় গুঞ্জন উঠেছিল বাজে পারফরম্যান্সের কারণে বাদ দেয়া হয়েছে তাদের।

তবে বাদ দেয়া হয়নি বলে নিশ্চিত করেছেন পাপন। বিসিবির সভাপতি জানিয়েছেন, তাদেরকে বিশ্রাম দেয়া হয়েছে। এদিকে সিনিয়রদের জায়গায় নতুন কোনো ক্রিকেটার তৈরি আছে কিনা সেটা পরীক্ষা করতেই জিম্বাবুয়েতে সিনিয়র ব্যাটারদের পাঠানো হয়নি বলে জানান পাপন।

এ প্রসঙ্গে পাপন বলেন, ‘ব্যাপারটা খুবই সিম্পল। এই সিরিজে (জিম্বাবুুয়েতে যেটা যাচ্ছে) এখানে পরীক্ষা-নিরীক্ষা করা হবে সেটা আগেই ঠিক করা ছিল।

সাকিব এই দলে তো নেই কিন্তু সাকিব কি খেলবে না? সাকিব তো বিশ্বকাপ খেলবেই। এখানে আরও অনেক সিনিয়র খেলোয়াড় আছে মুশফিক আছে, রিয়াদ আছে। কাউকে বাদ দেয়া হয়নি।’

‘এখন সমস্যাটা হচ্ছে কি একজন খেলোয়াড়কে না পাঠিয়ে দুজনকে পাঠাই তাহলে কিন্তু জায়গা পরিবর্তন হচ্ছে না। এখন ব্যাটিংয়ে সিনিয়র যারা খেলে সবসময় একেকটা পজিশন নিয়ে ওই জায়গাটা পরীক্ষা করে দেখছি বিকল্প আমাদের কি করা আছে বা আমাদের কোনো কিছু আছে কিনা।’

Check Also

বিশ্বকাপে সব ম্যাচ হারলেও মোটা অংকের টাকা পাবেন সাকিবরা

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আর মাত্র দুই সপ্তাহ বাকি। ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় বসবে বিশ্বকাপের আসর। …

Leave a Reply

Your email address will not be published.