Home / সর্বশেষ / পাপনের ইঙ্গিতের পর দল থেকে ছিটকে গেলেন সোহান

পাপনের ইঙ্গিতের পর দল থেকে ছিটকে গেলেন সোহান

দেশের অধিনায়ক হিসেবে প্রথম জয়ের দিনটি স্মরণীয় হয়ে থাকার কথা সবার জন্যই। এমন দিনেই নুরুল হাসান সোহান পেলেন বড় এক দুঃসংবাদ। আঙুলের চোটে সফরই শেষ হয়ে গেল তার।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হারলেও রোববার দ্বিতীয় ম্যাচ জিতে সমতায় ফেরে বাংলাদেশ। এই ম্যাচেই কিপিংয়ের সময় বাঁহাতের তর্জনিতে চোট পান এই সিরিজের বাংলাদেশ অধিনায়ক। ম্যাচের পর এক্স-রে করানো হলে সেই আঙুলে ধরা পড়ে চিড়।

দলের সঙ্গে থাকা ফিজিও মুজাদ্দেদ আলফা সানি জানান, সফরে আর মাঠে নামতে পারবেন না সোহান। “এই ধরনের চোট থেকে সেরে উঠতে তিন সপ্তাহের মতো সময় লাগে। তাই টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ ও ওয়ানডে সিরিজে তাকে পাওয়া যাবে না।”

প্রথম টি-টোয়েন্টিতে দল হারলেও ২৬ বলে ৪২ রানের দারুণ ইনিংস খেলেছিলেন সোহান। নেতৃত্বের পাশাপাশি তাই তার ব্যাটিংয়ের অভাবও অনুভব করবে দল।

এই সফরের জন্য বাংলাদেশের স্কোয়াডে সহ-অধিনায়ক করা হয়নি কাউকে। মঙ্গলবার শেষ টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিতে পারেন টেস্টের সহ-অধিনায়ক লিটন কুমার দাস। গত বছর নিউ জিল্যান্ড সফরে একটি টি-টোয়েন্টিতে তিনি নেতৃত্ব দিয়েছিলেন।

উল্লেখ্য, সোহানকে উদাহরণ দিয়ে পাপন বলেছেন, ‘উদাহরণস্বরূপ, এখন পর্যন্ত তো মনে হচ্ছে সোহান ভালো। আমাদের টি-টোয়েন্টির জন্য সে ফিট মনে হচ্ছে। কিন্তু এটা একটা-দুটো খেলা দেখে তো বোঝা যাবে না। ও সেরা একাদশে থাকবে কি না আমরা কিন্তু জানি না যখন সবাই যোগ দেবে। ’

‘সেদিক দিয়ে বললে কালকের খেলা দেখতে পারিনি। কিন্তু ব্যাটিং খারাপ করেনি। আশ্চর্য হলাম পরিবর্তন করেছি ব্যাটিংয়ে, তরুণ এনেছি, বোলার তো সব পুরানো। ওরা এত রান করল কীভাবে, এত বাজে বল করলাম কীভাবে সেটাই তো আসল কথা। এটাই দেখার বিষয়। এটা নিয়ে ফোনে কথা বলছিলাম। হারা জেতা বড় কথা না, এত রান করল কীভাবে তারা। ’

Check Also

তুরস্কে ১০০১ জন কোরআনে হাফেজকে দেওয়া হলো সম্মাননা

এবার তুরস্কের এরজুরুম ভিলায়েত প্রদেশে সদ্য কোরআন হিফজ করা এক হাজার শিক্ষার্থীকে সম্মাননা দেওয়া হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published.