Home / খেলার খবর / লিটনের রান আউটটি ১০ বার রিপ্লে দেখে নতুন করে যে তথ্য দিলেন নিউজিল্যান্ডের পেশার জিমি নিশাম

লিটনের রান আউটটি ১০ বার রিপ্লে দেখে নতুন করে যে তথ্য দিলেন নিউজিল্যান্ডের পেশার জিমি নিশাম

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ ওপেনার লিটন দাস যেভাবে আউট হয়েছেন সেটা ক্রিকেটে সচরাচর খুব একটা দেখা যায়না। ক্যাচ আউট হয়ে গেছেন ধরে আস্তে ধীরে চলা লিটন হন রান আউট।

জিম্বাবুয়ের ফিল্ডার রিচার্ড এনগারাভা লিটন দাসের দেওয়া সহজতম ক্যাচ ছাড়েন আগেভাগে উদযাপন করতে যেয়ে। ততক্ষণে ক্রিজের মাঝপথে লিটন। পরে জিম্বাবুয়ে ফিল্ডারদের উপস্থিত বুদ্ধিতে রান আউট হতে হয় তাকে।

বাংলাদেশের ইনিংসের ৭ম ওভারের ঘটনা। ২০৬ রানের জয়ের লক্ষ্যে খেলছিল নুরুল হাসান সোহানের দল। লিটন তখন উইকেটে সেট। ১৮ বলে ৩২ রান এসেছিল ততক্ষণে।

ফর্মে থাকা লিটন শন উইলিয়ায়মসের করা ইনিংসের ৭ম ওভারের শেষ বল, র‍্যাম্প শটের চেষ্টা লিটনের। যা সহজ ক্যাচে পরিণত হয় শর্ট ফাইন লেগ ফিল্ডার রিচার্ড এনগারাভার জন্য।

বিস্ময়করভাবে উদযাপন করতে যেয়ে তা ছেড়ে দেন তিনি। যা মনে করিয়ে দিয়েছে ১৯৯ বিশ্বকাপের হার্শেল গিবসের স্টিভ ওয়াহর ক্যাচ ছাড়ার কথা।

আউট হয়েছেন ধরে নিয়ে মাঝ ক্রিজে দাঁড়িয়ে পড়েন লিটন, ততক্ষণে বল বোলারের হাতে, ভাঙে স্টাম্প। জীবন পেয়েও তাই বাঁচতে পারলেন না টাইগার ওপেনার (১৯ বলে ৩২)।

লিটনের রান আউটের বিরুদ্ধে কথা বলেছেন নিউজিল্যান্ড অলরাউন্ডার জিমি নিশাম। টুইটারে তিনি লেখেন, ‘ এই অদ্ভুদ আউটটি আমি কয়েকবার রিপ্লে দেখেছি। আমি মনে করি কেউ রান আউট হবে না যদি সে ভুল করে মনে করে যে সে আগেই আউট হয়ে গেছে।’

Check Also

দুর্দান্ত খেলেও শেষ মুহুর্তে দুই গোল খেয়ে বিশ্বকাপ শুরু করলো মানের সেনেগাল

বিশ্বকাপে আগে কখনোই গ্রুপপর্বে আফ্রিকার কোন দলের কাছে হারেনি নেদারল্যান্ডস। অন্য দিকে সেনেগালও বিশ্বকাপে দু …

Leave a Reply

Your email address will not be published.