Home / সর্বশেষ / আর্জেন্টিনাকে হারিয়ে দেওয়া সেই কলম্বিয়াকে উড়িয়ে দিয়ে শিরোপা জিতলো ব্রাজিল

আর্জেন্টিনাকে হারিয়ে দেওয়া সেই কলম্বিয়াকে উড়িয়ে দিয়ে শিরোপা জিতলো ব্রাজিল

ছেলেরা না পারলেও পেরেছে ব্রাজিলের নারী ফুটবল দল। আবারো নারীদের কোপা আমেরিকার শিরোপা জিতল ব্রাজিল। রোববার (৩১ জুলাই) স্বাগতিক কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে রেকর্ড অষ্টম শিরোপা জিতে নেয় সেলেসাওরা।

৩৯তম মিনিটে পেনাল্টি থেকে ম্যাচের একমাত্র গোলটি করেন ডেবোরা ক্রিস্টিয়ান ডি অলিভেরা। ম্যাচের প্রথম থেকেই ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে রাখে ব্রাজিল। তবে বল দখলে এগিয়ে থাকলেও প্রতিপক্ষের গোলপোস্ট লক্ষ্য করে শট বেশি নিয়েছে কলম্বিয়া।

ম্যাচ ব্রাজিল নিয়ন্ত্রণে রাখলেও স্বাগতিকদের চেষ্টার কমতি ছিল না। তবে শেষ পর্যন্ত মাইটি ব্রাজিলের সঙ্গে পেরে উঠেনি তারা। ফাইনাল হেরে দ্বিতীয় স্থান নিশ্চিত করলো কলম্বিয়া।

১৯৯১ সাল থেকে শুরু হওয়া নারীদের কোপা আমেরিকায় প্রতিবারই ফাইনাল খেলেছে ব্রাজিল। ২০০৬ বাদে প্রতিবারই শিরোপাও জিতেছে তারা। ২০০৬ সালে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে ফাইনালে হেরেছিল দলটি।

এবার আবারো শিরোপা জিতে নিল ব্রাজিল। ২০১৮ সালেও স্বাগতিক চিলিকে হারিয়ে শিরোপা জিতেছিল তারা। এদিকে শনিবার (৩০ জুলাই) প্যারাগুয়েকে ৩-১ গোলে হারিয়ে কোপার তৃতীয় স্থান নিশ্চিত করেছে আর্জেন্টিনা।

কোপার শিরোপা না জিতলেও তৃতীয় স্থান নিশ্চিত করার পাশাপাশি ২০২৩ সালের নারী বিশ্বকাপেও নিজেদের জায়গা নিশ্চিত করেছে আর্জেন্টিনার মেয়েরা।

আগামী বছর ২০ জুলাই থেকে শুরু হবে মেয়েদের বিশ্বকাপ। এই বিশ্বকাপেই প্রথমবারের মতো দেখা যাবে ৩২ দলের টুর্নামেন্ট। এর আগে ২৪ দল নিয়ে আয়োজিত হয়েছে মেয়েদের বিশ্বকাপ। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড ২০২৩ নারী বিশ্বকাপের আয়োজক দেশ।

Check Also

বিশ্বকাপে সব ম্যাচ হারলেও মোটা অংকের টাকা পাবেন সাকিবরা

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আর মাত্র দুই সপ্তাহ বাকি। ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় বসবে বিশ্বকাপের আসর। …

Leave a Reply

Your email address will not be published.