Home / সর্বশেষ / শেষ ১২ মিনিটের ঝড়ে প্যারাগুয়েকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

শেষ ১২ মিনিটের ঝড়ে প্যারাগুয়েকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

কলম্বিয়ার বিপক্ষে সেমিফাইনালে হেরে আগেই কোপা আমেরিকা ফেমেনিনায় দ্বিতীয় শিরোপা জয়ের স্বপ্ন ভঙ্গ হয়েছে আর্জেন্টিনার। ব্রাজিলের বিপক্ষে গ্রুপপর্বের একটি ম্যাচ বাদ দিলে বাকি সব ম্যাচে দুর্দান্ত ছিল আলবিসেলেস্তেরা।

গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচে তারা পেরুকে বিধ্বস্ত করেছে ৪-০ গোলের বড় ব্যবধানে। আর পরের ম্যাচে তো আরও বিধ্বংসী ইয়ামিলা রদ্রিগেজরা। উরুগুয়েকে উড়িয়ে দেয় ৫-০ গোলের বড় ব্যবধানে।

ম্যাচে হ্যাটট্রিক তুলে নেন ইয়ামিলা। গ্রুপপর্বের শেষ ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হয় তাদের। বাঁচা-মরার লড়াইয়ে বহু কষ্টে ভেনেজুয়েলার জালে একটি গোল দিয়ে দলকে শেষ চারে পৌঁছে দেন ফ্লোরেন্সিয়া বোনসেগুন্দো।

আর একটি ম্যাচ জিতলেই ফাইনালে আর্জেন্টাইন মেয়েরা। এমন সমীকরণে স্বাগতিক কলম্বিয়ার বিপক্ষে নেমে ম্যাচ জয়ের নায়ক বনতে পারেননি ইয়ামিলা, ফ্লোরেন্সিয়ারা।

সেমিফাইনালে ম্যাচের ৬৩ মিনিটে গোল হজমের পর, উল্টো ৭৩ মিনিটে গ্যাবরিয়েলার লাল কার্ডে লড়াই থেকে ছিটকে যায় আলবিসেলেস্তেরা। শেষ পর্যন্ত ওই এক গোলে পিছিয়ে থেকে মাঠ ছাড়তে হয় তাদের। আর তাতে দ্বিতীয় কোপা জয়ের স্বপ্নভঙ্গ হয় ইয়ামিলাদের।

আসরে নিজেদের তৃতীয় সেরা প্রমাণ করার ম্যাচে আজ ভোর ৬ টায় প্যারাগুয়েড় বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। খেলা শুরুর আধা ঘন্টা পর্যন্ত গোল করতে পারেনি কোন দলই। তবে বল দখলে আধিপত্য বিস্তার করেছিল আর্জেন্টিনা।

কিন্তু ম্যাচের ৩৯ মিনিটে এসে বিরতির আগ মুহুর্তে আর্জেন্টিনাকে অবাক করে প্যারাগুয়ের পক্ষে প্রথম গোলটি করেন রোমিনা নুনেজ। বিরতির পর আবারো আক্রমনাত্বক সাথে বল দখলের লড়াই চালিয়ে যায় আর্জেন্টিনা।

পুরো ম্যাচে কোন সফলতা না পেলেও ম্যাচের ১২ মিনিট আগেই পরিস্থিতি পালটে দেন ইয়ামিলা রদ্রিগেজ আর্জেন্টিনার পক্ষে ৭৮ এবং ৯১ মিনিটে জোড়া গোল করেন তিনি। আর্জেন্টিনার হয়ে ৯০ মিনিটের সময় ৩য় গোলটি করেন ফ্লোরেন্সিনা।

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.