Home / সর্বশেষ / আইসিসির পক্ষ থেকে আনুষ্ঠানিক স্বীকৃতি পেলেন মুশফিকুর রহিম

আইসিসির পক্ষ থেকে আনুষ্ঠানিক স্বীকৃতি পেলেন মুশফিকুর রহিম

২০২১ সালে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছিলেন তিন বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম এবং মুস্তাফিজুর রহমান।

বর্ষসেরা একাদশে জায়গা করে নেওয়ার স্বীকৃতি হিসেবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি দলে থাকা প্রত্যেক ক্রিকেটারকে বিশেষ স্মারক হিসেবে আইসিসির লোগো সম্বলিত ক্যাপ দিয়েছে।

‘আইসিসি টিম অব দ্য ইয়ার ২০২১’ লেখা সম্বলিত সেই ক্যাপ এসে পৌঁছেছে মুশফিকুর রহিমের হাতে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের সেই ক্যাপ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন, মুশফিক নিজেই।

নিজের ফেসবুক পেজে সেই ক্যাপ পরা ছবি দিয়ে মুশফিক লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ’। পুরুষদের ৫০ ওভারের ক্রিকেটে ২০২১ সালের পারফরম্যান্স বিবেচনায় এই দল সাজানো হয়।

উইকেটকিপিংয়ে মুশফিককে গত বছর খুব একটা দেখা না গেলেও বর্ষসেরা দলে তার হাতেই দেওয়া হয়েছে কিপিং গ্লাভস। গত বছর বাংলাদেশের সাফল্যে দারুণ অবদান রাখেন তিনি।

৯ ম্যাচ খেলে ব্যাটিংয়ে এক সেঞ্চুরিতে রান করেছেন ৪০৭, গড় ৫৮.১৪। ওয়ানডের একাদশে বাংলাদেশ থেকেই সবচেয়ে বেশি ক্রিকেটারের জায়গা হয়েছিল।

পাকিস্তান, আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা থেকে দুজন করে আছেন এই দলে, যার নেতৃত্ব পাকিস্তানের বাবর আজমের কাঁধে।

Check Also

ফ্রি কিকে মেসিকে ছাড়া অন্য কাউকে ভরসা করা যায়না পিএসজি কোচ গালতিয়ের

দারুণ ছন্দে আছেন লিওনেল মেসি। গেল মৌসুমের ব্যর্থতা কাটিয়ে ধীরেধীরে নিজের জাত চেনাতে শুরু করেছেন …

Leave a Reply

Your email address will not be published.