Home / সর্বশেষ / ২৪ ঘন্টা না যেতেই প্রতিশোধ নিয়ে ম্যাচ জিতলো দক্ষিন আফ্রিকা

২৪ ঘন্টা না যেতেই প্রতিশোধ নিয়ে ম্যাচ জিতলো দক্ষিন আফ্রিকা

প্রায় ছয় বছর পর দক্ষিণ আফ্রিকা দলে ফিরেছেন বাঁহাতি টপঅর্ডার ব্যাটার রাইলি রুশো। মাঝের ছয় বছর কলপ্যাক চুক্তিতে খেলেছেন ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট।

সেই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়েই ফিরেছেন জাতীয় দলে, দেখিয়েছেন নিজের সামর্থ্য। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অবশ্য হাসেনি রুশোর ব্যাটার।

বৃহস্পতিবার রুশো একাই কাঁপিয়ে দিয়েছেন ইংল্যান্ডকে। তার ৫৫ বলে ৯৬ রানের অপরাজিত ইনিংসে ইংল্যান্ডকে ৫৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা, সিরিজে ফিরিয়েছে সমতা।

কার্ডিফে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৭ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় দক্ষিণ আফ্রিকা। জবাবে নিজেদের ২০ ওভার পুরো খেলতেও পারেনি ইংল্যান্ড।

ইনিংসের ২০ বল বাকি থাকতেই ১৪৯ রানে গুটিয়ে যায় তারা। ওভারপ্রতি প্রায় সাড়ে ১০ রান করে তোলার লক্ষ্যে ইংল্যান্ডের প্রায় সব ব্যাটারই চালিয়ে খেলেছেন।

কিন্তু কেউ উইকেটে টিকে থেকে বড় ইনিংস খেলতে পারেননি। জনি বেয়ারস্টো ২১ বলে ৩০, জস বাটলার ১৪ বলে ২৯, মইন আলি খেলেছেন ১৭ বলে ২৮ রানের ইনিংস।

দক্ষিণ আফ্রিকার পক্ষে তিনটি করে উইকেট নেন তাবরাইজ শামসি ও আন্দিল ফেলুকায়ো। এছাড়া লুঙ্গি এনগিডি ২.৪ ওভারে মাত্র ১১ রান খরচায় নেন ২ উইকেট।

তাদের তোপে পড়েই ১৬.৪ ওভারে গুটিয়ে যায় ইংলিশরা। ম্যাচের প্রথম ইনিংসে চতুর্থ ওভারে উইকেটে গিয়ে আর আউটই হননি রুশো। ক্যারিয়ারসেরা

ইনিংসে দশটি চার ও পাঁচটি বিশাল ছয়ের মার দিয়ে ৯৬ রান করেন তিনি। এছাড়া রেজা হেন্ডরিকসের ব্যাট থেকে এসেছে ৩২ বলে ৫৩ রানের ইনিংস।

Check Also

শেষ মুহুর্তের গোলে পর্তুগালকে হারিয়ে নকআউটে দক্ষিণ কোরিয়া

শেষ মুহুর্তের গোলে ক্রিস্টিয়ানো রোনালদোদের পর্তুগালকে হারিয়ে কাতার বিশ্বকাপের শেষ ষোলোতে দক্ষিণ কোরিয়া। পিছিয়ে পড়া …

Leave a Reply

Your email address will not be published.