Home / সর্বশেষ / ব্যাট হাতে ৩ ফরম্যাটেই বিশ্ব কাঁপাচ্ছেন বাবর আজম

ব্যাট হাতে ৩ ফরম্যাটেই বিশ্ব কাঁপাচ্ছেন বাবর আজম

তিন ফরম্যাট মিলিয়ে বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান কে? এই প্রশ্নের উত্তরে এতদিন তিন-চারটা নাম বলা সম্ভব হলেও বর্তমানে এককভাবে এই জায়গা দখল করে নিয়েছে পাকিস্তানের বাবর আজম।

অন্ততপক্ষে আইসিসির ব্যাটিং র‍্যাঙ্কিংও একই কথা বলবে। আইসিসির সর্বশেষ হালনাগাদে র‍্যাঙ্কিংয়ে তিন ফরম্যাটে শীর্ষে ওঠার পথে আরেক ধাপ এগোলেন বাবর।

দীর্ঘদিন ধরে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ফরম্যাটে নম্বর ওয়ান ব্যাটসম্যান হিসেবে আছেন বাবর আজম। তবে টেস্টে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ঠিক মানানসই অবস্থানে ছিলেন না এই পাকিস্তানের অধিনায়ক।

তবে চলতি বছর টেস্টে দারুণ পারফরম্যান্সে নিজেকে সাদা পোশাকেও সেরাদের কাতারে নিয়ে এসেছেন বাবর। সর্বশেষ র‍্যাঙ্কিংয়ের তালিকায় তিনে উঠে এসেছেন পাকিস্তানের অধিনায়ক।

শ্রীলঙ্কার বিপক্ষে গলে প্রথম টেস্টে অসাধারণ এক শতকের জন্য চার থেকে তিনে উঠে এসেছেন ২৭ বছর বয়সী এই ক্রিকেটার। ক্যারিয়ার সেরা ৮৭৪ রেটিং পয়েন্ট অর্জন করেছেন বাবর। এ ছাড়াও যথারীতি ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে শীর্ষেই আছেন বাবর আজম।

টেস্ট ফরম্যাটে জো রুট যথারীতি শীর্ষেই আছেন। ৯২৩ রেটিং পয়েন্ট এই ইংলিশ ক্রিকেটারের। দুইয়ে আছেন মার্নাস লাবুশেন। বাবরের সঙ্গে লাবুশেনের পয়েন্টের ব্যবধান মাত্র ১১। লাবুশেনের পয়েন্ট এখন ৮৮৫।

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ইনিংসে চার উইকেট তুলে নেওয়া শাহীন শাহ আফ্রিদি বোলারদের র‍্যাঙ্কিংয়ে একধাপ এগিয়ে তিনে উঠে এসেছেন।

ইংলিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজে ভালো না করায় ভারতীয় তারকা বিরাট কোহলি এবং রোহিত শর্মা দুইজনই ওয়ানডে ব্যাটসম্যানদের তালিকায় একধাপ পিছিয়ে পাঁচ ও ছয়ে নেমে গেছেন।

Check Also

বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া, আশা ক্রীড়া প্রতিমন্ত্রীর

টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল ম্যাচে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া মুখোমুখি হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন যুব …

Leave a Reply

Your email address will not be published.