Home / সর্বশেষ / অপরাধ প্রমাণিত হলে বিশ্বকাপের আগে জেল হতে পারে নেইমারের!

অপরাধ প্রমাণিত হলে বিশ্বকাপের আগে জেল হতে পারে নেইমারের!

বিশ্বকাপের উন্মাদনায় মেতে উঠতে আর মাত্র ১১৬ দিন বাকি। তার আগেই কি দুঃসংবাদ শুনতে হবে ব্রাজিলকে? কর ফাঁকির অভিযোগে অন্তত দুই বছরের জেল হতে পারে নেইমারের। এমনটাই জানাচ্ছে স্প্যানিশ গণমাধ্যমগুলো।

স্প্যানিশ কর কর্তৃপক্ষের দাবি, ২০১৩ সালে নেইমার সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দেওয়ার সময় যে চুক্তি করেছিলেন তার কর ফাঁকি দিয়েছেন।

যে কারণে বর্তমান পিএসজি তারকা নেইমারের জেল হতে পারে দুই বছরের। শুধু জেল নয়, জরিমানা দিতে হবে ৯৬ কোটি টাকা। এমন দাবি করে মামলা করেছে সান্তোস।

বার্সেলোনাতে চারটি মৌসুম কাটিয়ে ২০১৭ সালে নেইমার রেকর্ড ২২ কোটি ২০ মিলিয়ন ইউরোতে পাড়ি জমান ফরাসি ক্লাব পিএসজিতে। দল বদলের পুরনো ইতিহাস টেনে সান্তোস অনিয়মের অভিযোগ তুলে করেছে মামলা।

বার্সেলোনার সঙ্গে নেইমারের আনুষ্ঠানিক চুক্তি হয়েছিল, ৫ কোটি ৭১ লাখ ইউরোয়। এর ৪ কোটি ইউরো পায় নেইমারের পরিবার, বাকি ১ কোটি ৭১ লাখ ইউরো পায় সান্তোস।

তবে স্প্যানিশ আইনজীবীরা জানিয়েছে নেইমার সান্তোস থেকে বার্সেলোনায় যেতে চুক্তি করেছিলেন ৮ কোটি ৩৩ লাখ ইউরোতে। মূলত ঝামেলাটা এখানেই।

সে অনুযায়ী ২০১৬ সালে স্পেনের আদালতে মামলা করে সান্তোস। যার শুনানি হবে বার্সেলোনার আদালতে আগামী ১৭ অক্টোবর থেকে দুই সপ্তাহ। আর বিশ্বকাপ শুরু হবে ২১ নভেম্বর থেকে।

সান্তোসের দাবি যদি নেইমারের বিপক্ষে যায় তাহলে বিশ্বকাপটা এই ব্রাজিলিয়ান তারকাকে দেখতে হবে জেলে বসে। তবে নেইমার জেলে যাক আর না যাক, বিশ্বকাপের আগে আদালতের কাঠগড়ায় দাঁড়ানোটা যে মানসিক ভাবে বিপর্যস্ত করবে না সেটার নিশ্চয়তা কী!

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.