Home / সর্বশেষ / ওপেনিংয়ে ইমন, তিনে লিটন প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে কেমন হতে পারে বাংলাদেশের সেরা একাদশ

ওপেনিংয়ে ইমন, তিনে লিটন প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে কেমন হতে পারে বাংলাদেশের সেরা একাদশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষ করে কয়েকদিন আগেই দেশে ফিরেছিল বাংলাদেশ দল।তবে ইতিমধ্যেই বাংলাদেশ দলের এক অংশ ইতিমধ্যেই জিম্বাবুয়ের বিমানে উঠে পড়েছে গতকাল রাতে।

বর্তমান সময়ে বেশ ব্যস্ত সময় পার কর‍তে হচ্ছে টাইগাররা।আগামী ৩০ই জুলাই ১ম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুইদল।আর এই ম্যাচ দিয়ে বলা যায় টি-টোয়েন্টি ক্রিকেটে তারুণ্য নির্ভর দলের যুগে প্রবেশ করবে বাংলাদেশ দল

যেখানে ইতিমধ্যেই নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ কে বিশ্রাম দিয়েছে বিসিবি।সেখানে তাত স্থলাভিষিক্ত হয়েছে উইকেট কিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান।

আগামী ৩০শে জুলাই হারারে স্পোর্টস ক্লাবে শুরু হবে দুই দলের টি-টোয়েন্টি লড়াই।এই ম্যাচ দিয়ে ১ যুগের ও বেশি সময় পর বাংলাদেশ দল তাদের

সিনিয়র ৫ ক্রিকেটার ছাড়াই কোনো ম্যাচ খেলতে নামছে।আর তাতেই এই ম্যাচ নিয়ে চার দিকে হচ্ছে বাড়তি আলোচনা।কেমন হতে পারে ১ম ম্যাচের একাদশ?

জিম্বাবুয়ের বিপক্ষে খেলা সব শেষ সিরিজের ২০২১ সালে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছিল বাংলাদেশ দল।তবে এবার বাংলাদেশ দলের মাঠে নামার আগে ওপেনিং পজিশন

নিয়ে নতুন করে গেইম প্লেন কর‍তে হচ্ছে।কারণ টি-টোয়েন্টি তে বাংলাদেশের সব থেকে বড় দুশ্চিন্তার নাম ওপেনিং।আর সেখানে তামিম ইকবাল টি-টোয়েন্টি থেকে ইতিমধ্যেই

অবসর নিয়েছেন।তার অবর্তমানে বেশ কয়েকটি সিরিজে সৌম্য সরকার থেকে শুরু করে নাঈম শেখ,লিটন দাশ এবং সব শেষ মুনিম শাহরিয়ার একাদশে সুযোগ পেছেন।

তবে সেভাবে বলার মতো কিছুই কেউ করতে পারেনি।ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দলে দেখা গেছে আরেক ওপেনার এনামুল হক বিজয়।তবে কেউই বলার মতো কোনো পারফর্মেন্স সেই সিরিজে করতে পারেনি।

তবে সব ঠিক থাকলে বাংলাদেশ দল আরও একটি নতুন ওপেনিং জুটিতে দেখতে যাচ্ছে ১ম ম্যাচে। এই সিরিজে টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন পারভেজ হোসেন ইমন।

ঘরোয়া ক্রিকেট পাওয়ার হিটিংয়ে বেশ সুনাম রয়েছে এই ক্রিকেটারের।তাই বলা যাচ্ছে প্রথম ম্যাচে একাদশে সুযোগ পেয়ে যেতে পারেন পারভেজ হোসেন ইমন।আর ওপেনিংয়ে তার সাথে থাকতে পারেন গত সিরিজে দলের ফেরা এনামুল হক বিজয় অথবা মুনিম শাহরিয়ার।

সেক্ষেত্রে আরেক ওপেনার লিটন দাস কে দেখা যেতে পারে গুরুত্বপূর্ণ তিন নাম্বার পজিশনে।তবে লিটন সাম্প্রতিক সময়ে বেশ ভালো খেলছেন সব ফরমেটে।

কিন্তু টি-টোয়েন্টিতে ব্যাট হাসছে না তার।তবে এই সিরিজ দিয়ে টিম ম্যানেজমেন্ট চাচ্ছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলে সবার জায়গা অনুযায়ী খেলাতে।

তাই এই পজিশনে লিটনেই ভরসা টিম ম্যানেজমেন্টের।চার নাম্বার সাকিবের অবর্তমানে আফিফ হোসেন থাকবেন।অন্যদিকে পরেন স্থান গুলিয়ে যথাক্রমে মোসাদ্দেক হোসেন এবং নতুন অধিনায়ক নুরুল হাসান সোহান ও শেখ মেহেদীর খেলার সম্ভাবনা রয়েছে।

তাছাড়া বোলিং আক্রমণে দেখা যেতে পারে তাসকিন আহমেদকে।যদি বাংলাদেশ দল তিন পেইসার নিয়ে একাদশ সাজায় তবে তাসকিনের খেলা একপ্রকার নিশ্চিত।

তার সাথে সাথে দলে এক মাত্র স্পেশালিষ্ট স্পিনার হিসেবে থাকবেন নাসুম আহমেদ।এবং দলের অন্য দুই পেইসার হিসেবে খেলার সম্ভাবনা রয়েছে শরিফুল ইসলাম এবং কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের।

এই সিরিজ নিয়ে বেশ সিরিয়াস নতুন অধিনায়ক নুরুল হাসান সেটি তিনি গতকাল সাংবাদিকদের জানিয়েছেন । তিনি দলের নতুনদের যথেষ্ট সুযোগ দিতে চান।কারণ সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ।আর সে জন্য এখন থেকেই দলকে প্রস্তুত করার মিশনে টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশঃ এনামুল হক/মুনিম শাহরিয়ার,পারভেজ হোসেন ইমন, লিটন দাস,আফিফ হোসেন,নুরুল হাসান সোহান (অধিনায়ক),মোসাদ্দেক হোসেন,শেখ মেহেদী,তাসকিন আহমেদ,নাসুম আহমেদ, শরিফুল ইসলাম এবং মুস্তাফিজুর রহমান।

সুত্রঃ সিটি২৪নিউজ

Check Also

যে জরুরি কাজে তরিঘরি বাংলাদেশে আসছেন সৌরভ ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি

পুণ্যভূমি সিলেটে চলছে নারী এশিয়া কাপের অষ্টম আসর। গেল ১ অক্টোবর থেকে শুরু হওয়া এ …

Leave a Reply

Your email address will not be published.