Home / সর্বশেষ / বড় এক চমকঃ অবশেষে দলে ফিরছেন সময়ের সেরা হার্ড হিটার

বড় এক চমকঃ অবশেষে দলে ফিরছেন সময়ের সেরা হার্ড হিটার

নিভু নিভু আলোতে জ্বলতে থাকা এক তারা বর্তমান সাব্বির রহমান। যার কিনা হওয়ার কথা ছিলো দেশের সেরা হার্ড হিটিং ফিনিশার আজ সেই সাব্বির নিজেকে কুনোমতে টিকিয়ে রেখেছেন জাতীয় দলের রাডারে।

ডাক পেয়েছেন বাংলাদেশ এ দলেও, কিন্তু আসন্ন টি-২০ বিশ্বকাপে সাব্বিরই হতে পারতেন বাংলাদেশের মেইন মেন। টি-২০ এর একজন আদর্শ মেটেরিয়াল ছিলেন সাব্বির রহমান।

পারফর্মও করেছেন বড় দলগুলোর বিপক্ষে। টি-২০ ইন্টারন্যাশনালে ৪৩ ইনিংসে করেছেন ৯৪৬ রান। স্ট্রাইক রেট ১২০ এবং ছয় মেরছেন ২৮ টি।

ভারতের বিপক্ষে ৬ ইনিংসে করেছেন ২৩৬ রান স্ট্রাইক রেট ১৩৬, ভাবা যায়! লিমিটেড অভারে আমাদের সবচেয়ে বড় প্রতিদ্বন্দী ভারতের বিপক্ষে তার এমন গ্রাফ অনেক বড় বিষয় তার ক্যারিয়ার এ।

শ্রীলংকার বিপক্ষে ৭ ম্যাচে মোট রান ১৫৫। নিউজিল্যান্ডের বিপক্ষে ৪ ম্যাচে মোট রান ৯৬ পাকিস্তানের বিপক্ষে ৩ ম্যাচে মোট রান ৯০ সাউথ আফ্রিকার বিপক্ষে ৪ ম্যাচে মোট রান ২৯ বড় দলগুলোর সাথে তার পারফরম্যান্স চোখে লাগার মতোই, আফ্রিকার সাথে ছিলেন ফ্লপ।

৭ ম্যাচে মোট ১৯০ রান করেছেন জিম্বাবুয়ের বিপক্ষে। স্পিন বিষে পা দিয়েছেন বেশিই, যার ফলে আফগানিস্তানের সাথেও ফ্লপ, ৪ ইনিংসে ৩৮ রান মাত্র।

তবে তার ক্যারিয়ার গ্রাফের উন্নতি হয় হাতুরেসিংহের আমলে নাম্বার ৩ এ প্রোমট করার পরই। ২৭ ইনিংস এ ৭০০+ রান। এভারেজ ৩০+ এবং স্ট্রাইক রেট ছিলো প্রায় ১৩০

অন্যান্য ব্যাটাররা যখন ছোট দল পেলে বড় স্কোর করে এভারেজ-ক্যারিয়ার গ্রাফটা সমৃদ্ধ করে, সাব্বির ছিলেন এখানে ব্যর্থ। বয়ষ এখন ৩০ হয়ে গেছে৷

এখনো দেয়ার আছে অনেক কিছুই। আমাদের টি-২০ দলে সাব্বিরের মতো ব্যাটার খুব কমই এসেছে। আশা রাখি ভালো পারফর্ম করে আবারো জাতীয় দলে আসবেন সাব্বির।

Check Also

ফ্রি কিকে মেসিকে ছাড়া অন্য কাউকে ভরসা করা যায়না পিএসজি কোচ গালতিয়ের

দারুণ ছন্দে আছেন লিওনেল মেসি। গেল মৌসুমের ব্যর্থতা কাটিয়ে ধীরেধীরে নিজের জাত চেনাতে শুরু করেছেন …

Leave a Reply

Your email address will not be published.