Home / সর্বশেষ / ব্রাজিলিয়ানদের দাপটে চেলসিকে নিয়ে ছেলেখেলা করল আর্সেনাল

ব্রাজিলিয়ানদের দাপটে চেলসিকে নিয়ে ছেলেখেলা করল আর্সেনাল

এখানে ফলাফল মুখ্য নয়, বরং দলের খেলোয়াড়দের বাজিয়ে দেখার উপলক্ষ হিসেবেই কাজ করে প্রাক-মৌসুম। তবে এই ‘গুরুত্বহীন’ দ্বৈরথও উত্তাপ ছড়ায় যখন নগর প্রতিদ্বন্দ্বীরা মুখোমুখি হয়।

যুক্তরাষ্ট্রে আজ রবিবার (২৪ জুলাই) চেলসি-আর্সেনালের মহারণ ছিল তেমনই এক উপলক্ষ। তবে দুই জায়ান্টের ম্যাচ যে এত একপেশে হবে, সেটা দুই দলের সমর্থকদের কেউই হয়ত কল্পনা করতে পারেননি।

যুক্তরাষ্ট্রের ওরলান্ডো সিটি স্টেডিয়ামে ফ্লোরিডা কাপের ম্যাচটিতে চেলসিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্সেনাল। পূর্ণাঙ্গ শক্তির আর্সেনালের বিপক্ষে কিছুটা খর্বশক্তির দল সাজিয়েছিলেন চেলসি কোচ তুখেল।

তবে একাদশে শক্তির সামান্য ফারাক যে স্কোরবোর্ডে এত বিভীষিকাময় রূপ ধারণ করবে সেটা আঁচ করতে পারেননি এই জার্মান কোচ। ম্যাচের প্রথম বাঁশি থেকেই চেলসিকে ব্যাকফুটে ঠেলে দেয় মিকেল আরতেতার আর্সেনাল।

মাত্র ১৫ মিনিটেই গানারদের এগিয়ে দেন এই মৌসুমে দলে নতুন সংযোজন ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। ৩৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আর্সেনাল নরওয়েজিয়ান মিডফিল্ডার মার্টিন ওডেগার্ড।

দ্বিতীয়ার্ধের ৬৬ মিনিটে বুকায়ো সাকা এবং যোগ করা সময়ে অ্যালবার্ট সাম্বি লোকোঙ্গা লক্ষ্যভেদ করে আর্সেনালের বড় জয় নিশ্চিত করেন।বড় পরাজয়ে ক্ষুব্ধ চেলসি কোচ তুখেল ম্যাচ শেষে খেলোয়াড়দের কাঠগড়ায় তুলেছেন,

‘এই ম্যাচে আমাদের চেয়ে আর্সেনাল অনেক বেশি প্রত্যয়ী ছিল। দুই সপ্তাহর মধ্যে আমরা পুরোপুরি প্রস্তুত হতে পারব কিনা জানি না।’ আগামী ৬ আগস্ট থেকে শুরু হচ্ছে প্রিমিয়ার লিগের নতুন মৌসুম।

লিগে প্রথম দিনই এভারটনের মুখোমুখি হবে তুখেলের দল। যুক্তরাষ্ট্রে প্রাক-মৌসুম সফরে এই নিয়ে তিন ম্যাচ খেলে মাত্র একটিতে জয়ের মুখ দেখেছে চেলসি।

১৬ জুলাই প্রথম ম্যাচে মেক্সিকান ক্লাব আমেরিকার বিপক্ষে ১-০ গোলে জিতেছিল দলটি। দ্বিতীয় ম্যাচে মার্কিন ক্লাব শার্লট এফসি’র বিপক্ষে নির্ধারিত সময় শেষে ১-১ সমতায় থাকলেও টাইব্রেকারে হেরে গিয়েছিল পশ্চিম লন্ডনের এই ক্লাব।

আর্সেনালের বিপক্ষে হারের পর চেলসি বোর্ডের কাছে আরও নতুন খেলোয়াড় চেয়েছেন কোচ তুখেল, ‘আমরা ভালো খেলোয়াড় চেয়েছিল, অনেক সংখ্যক ভালো খেলোয়াড় চেয়েছি।

আমরা দুজন (স্টারলিং এবং কুলিবালি) ভালো মানের খেলোয়াড় পেয়েছি, তবে (এরপরেও) এখনো আমরা প্রতিযোগিতার জন্য তৈরি নই।’

নতুন মৌসুমকে সামনে রেখে চেলসি এরই মধ্যে ম্যানচেস্টার সিটি থেকে রহিম স্টারলিং এবং নাপোলি থেকে ডিফেন্ডার কালিদু কুলিবালিকে দলে ভিড়িয়েছে।

Check Also

যে জরুরি কাজে তরিঘরি বাংলাদেশে আসছেন সৌরভ ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি

পুণ্যভূমি সিলেটে চলছে নারী এশিয়া কাপের অষ্টম আসর। গেল ১ অক্টোবর থেকে শুরু হওয়া এ …

Leave a Reply

Your email address will not be published.