Home / সর্বশেষ / অধিনায়কের দায়িত্ব কেড়ে নেওয়ার পর সেই সিদ্ধান্তের জন্য মাহমুদুল্লাহর সমালোচনা করলেন সুজন

অধিনায়কের দায়িত্ব কেড়ে নেওয়ার পর সেই সিদ্ধান্তের জন্য মাহমুদুল্লাহর সমালোচনা করলেন সুজন

গেল কয়েক দিন আগেই নানা চাপের মধ্যে বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কের দায়িত্ব ছেড়েছেন টপ অডার ব্যাটসম্যান মমিনুল হক।

সেই রেশ যেতে না যেতেই এবার সাম্প্রতিক মাহমুদুল্লাহ টি-২০ দলের অধিনায়কত্ব নিয়ে উঠেছে নানা প্রশ্ন। একত নিজে ভালো পারফরমেন্স করতে পারছেন না অন্যদিকে দলগত ভাবে বাংলাদেশের সাফল্য নগণ্য।

এখন পর্যন্ত অধিনায়ক হিসেবে বাংলাদেশ টি-২০ দলকে ভালো সাফল্য এনে দিতে পারেননি এই ফর্মহীনে থাকা মাহমুদুল্লাহ রিয়াদ।

দীর্ঘ চার বছর ধরে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়কদের দায়িত্ব পালন করছেন তিনি। কিন্তু জয়ের থেকে পরাজয়ের পাল্লা ভারী বেশি তার।

শুধু তাই নয় যেখানে বাংলাদেশ ওয়ানডে দল দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে এগিয়ে যাচ্ছে অন্যদিকে বাংলাদেশ টি-টোয়েন্টি দল আফগানিস্তান,

স্কটল্যান্ডের মতো দলের কাছে হেরে পিছিয়ে যাচ্ছে। যদিও ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়লাভ করেছেন তিনি।

তবে সেই সিরিজ নিয়ে এখনো রয়েছে নানা প্রশ্ন। তাইতো মাহমুদুল্লাহ রিয়াদের টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব নিয়ে উদ্বিগ্নতা প্রকাশ করেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক এবং টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে খালেদ মাহমুদ রিয়াদের টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব নিয়ে বলেছেন, “রিয়াদ এক ধরনের এবং সাকিব আরেক ধরনের এবং তামিম অন্য ধরনের। তবে, অবশ্যই রিয়াদের অধিনায়কত্ব নিয়ে আমি উদ্বিগ্ন।”

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রিয়াদের অধিনায়কত্বের একটা দিক তুলে ধরে খালেদ মাহমুদ আরও বলেন, “সৈকত (মোসাদ্দেক হোসেন)

একটা ব্রেকথ্রু এনে দেয় এবং প্রথম উইকেট পায়। সেই সময়ে তার কমপক্ষে আরও একটি ওভার প্রাপ্য ছিল এবং সেই ওভারে ও ছয়টা ছক্কা মারলেও আমি খুব বেশি আপত্তি করতাম না।

যদি আমার বিশ্বাস না থাকে যে সৈকত ডানহাতি ব্যাটারের বিপক্ষে বল করতে পারবে, তাহলে এটা একটা সমস্যা। ঘরোয়া ক্রিকেটে আমরা

যে ডানহাতি-বাঁহাতির সংমিশ্রণ করি তা প্রথম-শ্রেণীর ক্রিকেটে কারণ ঘরোয়া ক্রিকেটে স্পিনবান্ধব উইকেট থাকে এবং বাঁহাতি ব্যাটাররা ডানহাতি অফ স্পিনের বিরুদ্ধে স্ট্রাগল করে,

আবার ডানহাতিরা বাঁহাতি স্পিনের বিরুদ্ধে স্ট্রাগল করে বলে মনে হয়। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে একই মানসিকতা নিয়ে গেলে কঠিন হবে।

আমি জানি না কেন রিয়াদ এমন করেছে। আরেক ম্যাচে আমরা সাকিবের পুরো কোটা পূরণ করিনি। সেই মুহুর্তে তার মনের মধ্য দিয়ে যা চলেছিল তা কেবল সেই বলতে পারবে, তবে আমি নিশ্চিত নই।”

Check Also

বিনা কারণে মেসুত ওজিলের ওপর অবিচারের সাজা পাচ্ছে জার্মানি

রাশিয়া বিশ্বকাপের মতো কাতার বিশ্বকাপেও প্রথম রাউন্ড থেকে বাদ পড়েছে জার্মানি৷ আগামীতে নিশ্চয় এর কারণ …

Leave a Reply

Your email address will not be published.