Home / সর্বশেষ / ৩ সিনিয়রকে বাদ দিয়ে জিম্বাবুয়ে সফরে টি-২০ স্কোয়াড ঘোষনা করলো বিসিবি

৩ সিনিয়রকে বাদ দিয়ে জিম্বাবুয়ে সফরে টি-২০ স্কোয়াড ঘোষনা করলো বিসিবি

মাহমুদউল্লাহ রিয়াদ আপাতত বাদ পড়েছেন টি-টোয়েন্টি দল থেকে। তাকে ছাড়াই জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে বিসিবি।

জিম্বাবুয়ে সফরের এই টি-টোয়েন্টি সিরিজে টাইগারদের ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন নুরুল হাসান সোহান।

জানা গেছে, সাকিব আল হাসানই সম্ভবত টি-টোয়েন্টি দলের স্থায়ী অধিনায়ক হচ্ছেন। যদিও বিসিবির পক্ষ থেকে বিবৃতিতে এই বিষয়ে কিছু পরিষ্কার করা হয়নি।

মাহমুদউল্লাহ, সাকিব ছাড়াও বিশ্রামে থাকবেন মুশফিকুর রহিম। যার অর্থ পঞ্চপাণ্ডবের একজনও থাকছেন না জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস টি-টোয়েন্টির নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহর বিশ্রামের বিষয়ে বলেছেন,

‘এ দলটাকে নেতৃত্ব দেওয়ার জন্য আমরা নুরুল হাসান সোহানকে অধিনায়কত্ব দিচ্ছি, সেটা আমরা মাহমুদউল্লাহ রিয়াদকে জানিয়ে দিয়েছি।’

তিনি যোগ করেন, ‘টি-টোয়েন্টি টিম নিয়ে আমাদের কিছু ইস্যু ছিল, আমরা কয়েকদিন ধরে আলাপ আলোচনা করছিলাম।

কারণ আপনারা জানেন যে টেস্ট ও টি-টোয়েন্টিতে ধারাবাহিকভাবে উন্নতি করতে পারছি না। সেজন্য সামনে যেহেতু টি-টোয়েন্টি একটা সিরিজ আছে, এ জন্য অনেক চিন্তাভাবনা ছিল বোর্ডের।’

মাহমুদউল্লাহ কি নেতৃত্ব হারিয়েছেন? এই বিষয়ে স্পষ্ট করে কিছু না বললেও জালাল ইউনুসের কথায় বোঝা গেলো, অফফর্মের কারণে দল থেকে বাদ পড়েছেন মাহমুদউল্লাহ। আর দল থেকে জায়গা হারালে নেতৃত্বটা এমনিই চলে যায়।

জালালের কথা, ‘আপনারা জানেন যে টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহ রিয়াদ অধিনায়ক ছিল। আমরা কয়েকদিন ধরে আলাপ-আলোচনা করছি তার ক্যাপ্টেন্সি ইস্যু নিয়ে।

আমরা আজকে রিয়াদকে ডেকেছিলাম এবং টি-টোয়েন্টি টিম নিয়ে আলাপ করেছি। তার সাথে আলাপ-আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি এবার আমরা নতুন টিম পাঠাতে চাচ্ছি জিম্বাবুয়েতে।’

একনজরে জিম্বাবুয়ে সফরের স্কোয়াড টি-টোয়েন্টি : মুনিম শাহরিয়ার, এনামুল হক বিজয়, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (অধিনায়ক), শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ ও পারভেজ হোসেন ইমন।

Check Also

লিটন কিংবা সোহান নয়, বাংলাদেশ দলের জন্য স্মার্ট অধিনায়ক খুঁজে পেল বিসিবি

সীমিত ওভারের ফরম্যাটে বাংলাদেশের সবচেয়ে নির্ভর যোগ্য ব্যাটসন্যানের নাম বললে সেখানে আফিফ হোসেনের নাম থাকবেই। …

Leave a Reply

Your email address will not be published.