Home / সর্বশেষ / গ্রুপ পর্বের শেষ ম্যাচে সবচেয়ে বড় জয় পেয়েছে ব্রাজিল

গ্রুপ পর্বের শেষ ম্যাচে সবচেয়ে বড় জয় পেয়েছে ব্রাজিল

ব্রাজিলের সেমিফাইনাল নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই। সেমিফাইনাল নিশ্চিত হলেও ব্রাজিল নিজেদের নির্মম রূপটা ধরে রেখেছে। এবার পেরুকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে সেলেসাওরা।

আর্জেন্টিনার আগেই অবশ্য ‘বি’ গ্রুপ থেকে ব্রাজিল উঠে গিয়েছিল শেষ চারে। সে কারণে ব্রাজিল কোচ এদিন নামিয়ে দিয়েছিলেন প্রায় দ্বিতীয় সারির এক দল।

আগের ম্যাচ খেলা ৯জনকেই এই ম্যাচে শুরুর একাদশে নামাননি। তবে বেঞ্চের খেলোয়াড়রা মাঠে নেমে যেন ছাপিয়ে যেতে চাইলেন মূল দলের তারকাদেরই।

দুদার প্রথম মিনিটের গোলে শুরু। এর পর দুদা সাম্পাইয়ো ১৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। ৪১ মিনিটে গেইজে ফেরেইরার লক্ষ্যভেদ আর ৪৪ মিনিটে আদাইলমার পেনাল্টি থেকে ব্যবধান ৪-০ করেই ব্রাজিল বিরতিতে যায়।

বিরতির পর ফিরেই গোল পায় ব্রাজিল। ৪৮ মিনিটে পালের্মো ফে পান গোল। এর দুই মিনিট পর আদ্রিয়ানা সিলভার গোলে ৬-০ ব্যবধানে এগিয়ে যায় ব্রাজিল।

এরপর অবশ্য আর গোলের চেষ্টা করেনি দলটি। কারণ যা করার তো করেই ফেলেছিল সেলেসাওরা! এই দুই ম্যাচের ফলে ‘বি’ গ্রুপের দুই সেমিফাইনালিস্ট নিশ্চিত হয়ে গেল।

নির্ধারিত হয়ে গেল ভেনেজুয়েলার ৫ম স্থান নির্ধারণী ম্যাচে খেলাও। প্রতিযোগিতার ‘এ’ গ্রুপ থেকে দুই সেমিফাইনালিস্ট হচ্ছে, কলম্বিয়া আর প্যারাগুয়ে। আর চিলি খেলবে ৫ম স্থান নির্ধারণীতে।

Check Also

পেনাল্টি শুট আউটে কাজে লাগিয়ে স্পেনকে হারিয়ে দিল মরক্কো

শক্তির বিচারে পিছিয়ে থাকলেও মরক্কোর মাঠের খেলায় পাওয়া গেলো না সেই ছাপটুকুও। কাউন্টার অ্যাটাকে বেশ …

Leave a Reply

Your email address will not be published.