খাসির মাংস বলে কুকুরের মাংস বিক্রি, হাতেনাতে আটক ৪

খুলনায় বিক্রির জন্য জবাই করা একটি কুকুরসহ ৪ জনকে আটক করেছে পুলিশ। বুধবার (১৩ ডিসেম্বর) বিকালে খুলনা পলিটেকনিক ইনস্টিটিউটের পরিত্যক্ত একটি ভবন থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন কুকুরের মাংস বিক্রি চক্রের প্রধান নগরীর ডলার হাউজ মোড় এলাকার লিঙ্কন হাওলাদারের ছেলে তাজ (১৬) খালিশপুর বঙ্গবাসী মোড় এলাকার নর্থ জোন-২৩ এর বাসিন্দা হাবিবুর রহমানের ছেলে মো. আবু সাইদ (৩৭), ২ নম্বর নেভিগেট এলাকার কুতুব আলীর ছেলে মো. সিয়াম (১৬) ও ফেরি করে কুকুরের মাংস বিক্রিকারী চরের হাট এলাকার শোভন সরদারের ছেলে প্রেম সরদার (১৬)। তবে ঘটনার সঙ্গে জড়িত আরমান ও উৎস পলাতক রয়েছে।

খালিশপুর থানার ওসি মো. আনোয়ার হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বিকাল ৪টার দিকে খুলনা সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের একটি পরিত্যক্ত ভবনে অভিযান চালিয়ে একটি জবাই করা কুকুরসহ চারজনকে আটক করা হয়। তারা দীর্ঘদিন ধরে কুকুর জবাই করে ৪০০ টাকা কেজি দরে খাসির মাংস বলে ফেরি করে বিক্রি করে আসছিল। ইতিপূর্বে তারা আরও পাঁচটি কুকুর জবাই করে খাসির মাংস বলে মানুষের কাছে বিক্রি করেছে। বুধবার বিকালে তারা একটি কুকুর রাস্তা থেকে ধরে নিয়ে বিক্রির জন্য জবাই করে। চামড়া ছুলে মাংস তৈরির আগেই তাদের হাতেনাতে আটক করা হয়। এ সময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল ইমরান ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা প্রিয়ঙ্কর কুণ্ডু উপস্থিতি ছিলেন।

ওসি আনোয়ার আরও জানান, এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *