Home / সর্বশেষ / বাংলাদেশের সময় অনুযায়ী টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের প্রতিটি ম্যাচের চূড়ান্ত সময়সূচি

বাংলাদেশের সময় অনুযায়ী টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের প্রতিটি ম্যাচের চূড়ান্ত সময়সূচি

আগামী ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের সরাসরি মূল পর্বে অংশগ্রহণ করবে বাংলাদেশ। ‌

ইতিমধ্যেই বাছাই পর্ব শেষে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণকারী সকল দল চূড়ান্ত হয়েছে। বাছাই পর্ব টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ায় জিম্বাবুয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে খেলবে।

সেখানে তাদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। আর রানার্স-আপ হওয়ায় ‘এ’ গ্রুপে শ্রীলঙ্কা, নামিবিয়া ও সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে খেলবে নেদারল্যান্ডস।

আগামী ১৬ অক্টোবর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে। প্রথম রাউন্ডে সেরা দুই দলের মধ্যে থাকতে পারলে সুপার টুয়েলভের টিকিট মিলবে।

আগেই সুপার টুয়েলভ নিশ্চিত করেছে বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা।

যেখানে প্রথম গ্রুপে রয়েছে আফগানিস্তান অস্ট্রেলিয়া নিউজিল্যান্ড ইংল্যান্ড এবং প্রথম রাউন্ডের গ্রুপ ১ চ্যাম্পিয়ন এবং গ্রুপ ২ রানার্স-আপ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ খেলবে দ্বিতীয় গ্রুপে। যেখানে টাইগারদের প্রতিপক্ষ ভারত পাকিস্তান দক্ষিণ আফ্রিকা সহ গ্রুপ ১ রানার্স-আপ এবং গ্রুপ ২ চ্যাম্পিয়ন।

দেখে নিন এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সময় অনুযায়ী বাংলাদেশের প্রতিটি ম্যাচে সময়সূচি। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর।

এই ম্যাচে টাইগাররা মুখোমুখি হবে গ্রুপ এ কোয়ালিফায়ার দলের বিপক্ষে। বাংলাদেশের প্রথম ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল দশটায়।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ২৭ অক্টোবর ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৯ঃ০০ টায়।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের তৃতীয় ম্যাচ ৩০ অক্টোবর। ‘গ্রুপ বি কোয়ালিফায়ার’ বিপক্ষে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৯ঃ০০ টায়।

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সবচেয়ে বড় ম্যাচ অনুষ্ঠিত হবে ২ নভেম্বর। ভাইভোল্টেজ এই ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে ভারতের বিপক্ষে।

ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২:০০ টায়। টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম পর্বে বাংলাদেশের শেষ ম্যাচ পাকিস্তানের বিপক্ষে। ৬ নভেম্বর ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল দশটায়।

Check Also

গ্রুপপর্বেই শেষ বেলজিয়ামের সোনালি প্রজন্মের দৌড়, ক্রোয়েশিয়ার উত্তরণ

রেফারির শেষ বাঁশি। আহমেদ বিন আলী স্টেডিয়ামে বসে পড়লেন লুকাকু-ডি ব্রুইনারা। গত বিশ্বকাপের সেমিফাইনালিস্ট ও …

Leave a Reply

Your email address will not be published.