Home / সর্বশেষ / বাংলাদেশে এসেই সুখবর পেলেন লিটন দাস

বাংলাদেশে এসেই সুখবর পেলেন লিটন দাস

ইংল্যান্ড ও ভারত সিরিজ শেষে বুধবার প্রকাশিত আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে বড় পরিবর্তন এসেছে। মঙ্গলবার ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার প্রথম ওয়ানডের প্রভাবও পড়েছে এই তালিকায়।

বাংলাদেশের জন্য সুখবর একটি- ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে লিটন দাসের। ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ তে হোয়াইটওয়াশ করার সিরিজের শেষ ম্যাচে ৫০ রান করেন তিনি।

বেন স্টোকসকে পেছনে ফেলে এক ধাপ এগিয়ে ৩০ নম্বরে লিটন। ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে বড় অর্জন রাসি ফন ডার ডুসেনের। ইংল্যান্ডের বিপক্ষে ১১৭ বলে ১৩৪ রানের

ম্যাচসেরা পারফরম্যান্স করে দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ক্যারিয়ার সেরা অবস্থান তিনে। বিরাট কোহলিকে (৪) এক ধাপ নামতে হয়েছে, আর দুই ধাপ

পিছিয়ে ডুসেনের সতীর্থ কুইন্টন ডি কক ষষ্ঠ স্থানে। এই তালিকায় যথারীতি সবার উপরে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, তার পেছনে সতীর্থ ইমাম উল হক।

বোলার র‌্যাংকিংয়ের শীর্ষে এক সপ্তাহও থাকতে পারলেন না যশপ্রীত বুমরা। ভারতের এই পেসার ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৬ উইকেট নেন,

পরের ম্যাচেও পান দুটি। তাতে এক নম্বরে উঠে যান। কিন্তু ২-১ এ সিরিজ জয়ের পথে তৃতীয় ম্যাচে অনুপস্থিত ছিলেন। তাতে করে তাকে নামতে হয়েছে এক ধাপ। আবারও শীর্ষে ফিরেছেন নিউ জিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট।

বুমরার সতীর্থ যুজবেন্দ্র চাহাল চার ধাপ এগিয়ে বোলার র‌্যাংকিংয়ে ১৬তম এবং অলরাউন্ডার র‌্যাংকিংয়ে ১৩ ধাপ এগিয়ে হার্দিক পান্ডিয়া আটে।

আরেক ভারতীয় ঋষভ পান্ত ইংল্যান্ড সিরিজের শেষ ম্যাচে অপরাজিত ১২৫ রান করে ব্যাটসম্যান তালিকায় ২৫ ধাপ লাফিয়ে ৫২ নম্বরে।ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস শেষ ওয়ানডে খেলার পর শীর্ষ দশের বাইরে ছিটকে গেছেন। চার ধাপ নেমে ১১তম স্থানে তিনি।

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.