Home / সর্বশেষ / অবশেষে বাদ পরলেন মাহমুদুল্লাহ, নতুন দায়িত্বে সাকিব

অবশেষে বাদ পরলেন মাহমুদুল্লাহ, নতুন দায়িত্বে সাকিব

টি-২০’র নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হচ্ছে মাহমুদউল্লাহ রিয়াদকে। জিম্বাবুয়ে সফরের দলেও না থাকার সম্ভাবনা এই ক্রিকেটারের।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিশ্বকাপের আগে টি-২০ অধিনায়ক পরিবর্তনের পক্ষে থাকলেও যথেষ্ট প্রস্তুুতির জন্য জিম্বাবুয়ে সফরেই নেতৃত্বে পরিবর্তন আনতে যাচ্ছে।

মাহমুদউল্লাহ রিয়াদকে সরানোর পর কে হতে পারেন পরবর্তী অধিনায়ক? এ নিয়ে জল্পনা-কল্পনা চলছে। মুশফিকুর রহিম আগেই জানিয়েছেন তিনি নেতৃত্বভার নিতে চান না।

তামিম ইকবালও অবসর নিয়েছেন এই ফরম্যাট থেকে। বিসিবির ভরসা কেবল সাকিব আল হাসান। তিনিই হতে যাচ্ছেন টি-২০ অধিনায়ক।

সাকিবের সঙ্গে সহ-অধিনায়ক হিসেবে বিসিবি বিবেচনা করছে নুরুল হাসান সোহানকে। তাকেও দেখা যেতে পারে অলাউন্ডারের ডেপুটি হিসেবে।

তবে জিম্বাবুয়ে সফরে সাকিব আল হাসান আগেই ছুটি নিয়েছেন। এদিকে মাহমুদউল্লাহ রিয়াদকে বিশ্রাম দেওয়া হতে পারে এই সিরিজে।

ফলে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে টি-২০ ফরম্যাটে নেতৃত্বে দেখা যেতে তরুণ ক্রিকেটার সোহানকে। টি-২০ ফরম্যাটে বাংলাদেশ দল এখনো অতটা ভাল হয়ে উঠতে পারেনি।

গত বিশ্বকাপ থেকেই চলছে ব্যর্থতার মিছিল। দলের হতশ্রী পারফর্মের সঙ্গে অধিনায়ক রিয়াদও নিজেকে হারিয়ে খুঁজছনে। দীর্ঘ দিন থেকে ফর্মহীন এই ব্যাটারের উপর আর ভরসা করতে পারছে না ক্রিকেট বোর্ড।

টানা ‌ব্যর্থতার জন্য শেষ পর্যন্ত রিয়াদকে সরানো হচ্ছে নেতৃত্ব থেকে। বিসিবির অনেক কর্তাই বলছেন, গত টি-২০ বিশ্বকাপের পরই নেতৃত্ব থেকে রিয়াদকে সরানো উচিত ছিলো।

কিন্তুু দল ফর্মে ফিরবে, রিয়াদও নিজেকে ফিরে পাবেন, এই আশায় থাকে সমর্থন করা হয়েছে। কিন্তুু টানা ‌ব্যর্থতায় দিন যাচ্ছে দলের ও অধিনায়কের। বিশ্বকাপের আগে তাই নড়েচড়ে বসে ক্রিকেট বোর্ড।

শুরুতে জানা গিয়েছিলো, বিশ্বকাপে টি-২০ ফরম্যাটের অধিনায়কত্বে বদল আসবে। তবে পরবর্তীতে জানা যায়, টি-২০ বিশ্বকাপে নয়, এশিয়া কাপেই নেতৃত্ব পরিবর্তের পরিকল্পনা করছে বোর্ড।

এবার গুঞ্জন জিম্বাবুয়ে সফরেই মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধ থেকে নেতৃত্বের দায়িত্ব সরিয়ে নিতে চাইছে বিসিবি। তবে এ বিষয়ে ক্রিকেট বোর্ড এখনো অফিসিয়ালি কোনো মন্তব্য করেনি।

Check Also

যে জরুরি কাজে তরিঘরি বাংলাদেশে আসছেন সৌরভ ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি

পুণ্যভূমি সিলেটে চলছে নারী এশিয়া কাপের অষ্টম আসর। গেল ১ অক্টোবর থেকে শুরু হওয়া এ …

Leave a Reply

Your email address will not be published.