Home / সর্বশেষ / চিন্তার কিছু নাই এক ম্যাচ রান পেলেই সে ঠিক হয়ে যাবে: পাপন

চিন্তার কিছু নাই এক ম্যাচ রান পেলেই সে ঠিক হয়ে যাবে: পাপন

সাম্প্রতিক সময়ে মাহমুদউল্লাহ রিয়াদ ব্যাট হাতে রান খরায় ভুগছেন। স্বাভাবিকভাবেই তাই সমালোচনা শুনতে হচ্ছে তাকে। কেউ কেউ তো এক ধাপ এগিয়ে তার ক্যারিয়ারের শেষও দেখে ফেলছেন।

তবে মাহমুদউল্লাহকে নিয়ে খুব বেশি ভাবতে নারাজ নাজমুল হাসান পাপন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি মনে করেন, মাহমুদউল্লাহ রানে ফিরলেই সব ঠিক হয়ে যাবে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে দলকে নেতৃত্ব দিয়েছেন মাহমুদউল্লাহ। দলের ভরাডুবির সঙ্গে তার নিজের পারফরম্যান্সও ছিল দৃষ্টিকটু। প্রথম টি-টোয়েন্টিতে ৮ রান আসে তার ব্যাট থেকে।

আর পরের দুই ম্যাচে করেছেন যথাক্রমে ১১ এবং ২২ রান। এরপর ওয়ানডে সিরিজেও খুব বেশি সুবিধা করতে পারেননি এই মিডল অর্ডার ব্যাটার।

প্রথম ওয়ানডেতে অপরাজিত ৪১ রানের ইনিংস খেলে রানে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু তৃতীয় ওয়ানডেতে এসে উইকেটে সেট হয়েও সাজঘরে ফিরেছেন মাত্র ২৬ রান করে।

পাপন বলেন, ‘মাহমুদউল্লাহ রিয়াদ নিয়ে এত কথা হচ্ছে, তার নামটা এত আসছে কারণ সে নিজে রান পাচ্ছে না। আসল সমস্যাটাই হচ্ছে এখানে।

তো এটা একটা সমস্যা এটা নিয়ে তার সাথে কথা বলবো। দেখি, সে কী বলে। কিন্তু আমার মনে হয়, সে রান পেলেই সব ঠিক হয়ে যাবে।’
সাদা পোশাকের ক্রিকেট থেকে

অবসর নিচ্ছেন মাহমুদউল্লাহ এমন গুঞ্জন শোনা যাচ্ছিলো গত বছরের জুলাই থেকেই। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে শতক হাঁকানোর ম্যাচে তাকে গার্ড অব অনার দিয়েছিল সতীর্থরা।

অবশেষে সেই গুঞ্জনই সত্যি হয়েছে। কয়েক মাস আগে তিনি আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন, লাল বলের ক্রিকেটে বাংলাদেশের হয়ে আর মাঠে নামবেন না তিনি।

তবে এখনও চালিয়ে যাচ্ছেন সাদা বলের ক্রিকেট। টি-টোয়েন্টিতে তো দলের নেতৃত্ব ভারও তার কাঁধে। তবে তার এমন ফর্মহীনতায় এখন প্রশ্ন উঠছে তার দলে জায়গা পাওয়া নিয়ে।

Check Also

পেনাল্টি শুট আউটে কাজে লাগিয়ে স্পেনকে হারিয়ে দিল মরক্কো

শক্তির বিচারে পিছিয়ে থাকলেও মরক্কোর মাঠের খেলায় পাওয়া গেলো না সেই ছাপটুকুও। কাউন্টার অ্যাটাকে বেশ …

Leave a Reply

Your email address will not be published.