Home / সর্বশেষ / ২৪ ঘন্টা না যেতেই তামিমের অবসর নিয়ে নতুন বার্তা দিলেন পাপন

২৪ ঘন্টা না যেতেই তামিমের অবসর নিয়ে নতুন বার্তা দিলেন পাপন

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ক্যারিবীয়দের ধবল ধেলাইয়ের শুভক্ষণে হরিষে বিষাদ। হঠাৎ আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা তামিম ইকবালের।

অবশ্য বেশ কিছুদিন ধরেই ক্রিকেটের এ ছোট্ট ফরম্যাটে জাতীয় দলের জার্সি চড়ান না দেশসেরা ওপেনার। ঘোষণা দিয়ে ৬ মাস টি-টোয়েন্টি ফরম্যাট থেকে ছুটিতে ছিলেন।

তারও আগে গত টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেননি। মূলত ২০২০ সালের মার্চের পর আর এই ফরম্যাটের আন্তর্জাতিক মঞ্চেই নামেননি তামিম।
টেস্ট-ওয়ানডের মত সমৃদ্ধ না হলেও টি-টোয়েন্টি ফরম্যাটে দেশের হয়ে একমাত্র সেঞ্চুরির মালিক তামিম।

ধারণা করা হচ্ছিল, চলতি বছর অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতেও পারেন দেশের এক নম্বর ওপেনার।
কিন্তু শনিবার গভীর রাতে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ওয়ানডে সিরিজ ৩-০’তে

জেতার পর হঠাৎ নিজের ফেসবুক পেইজে অবসরের ঘোষণা তামিমের। জনাকীর্ণ সংবাদ সম্মেলনে নয়, হোক তা ফেসবুক পেইজে, তারপরও অবসরের ঘোষণা। যে কারও মনে হতে পারে এটা বুঝি তার তাৎক্ষণিক সিদ্ধান্ত।

ব্যাপারটা মোটেও তেমন নয়। টি-টোয়েন্টি থেকে রবিবার মিরপুরে বিসিবি পরিচালনা পর্ষদের সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন। এসময় তাকে তামিমের অবসরের বিষয়ে প্রশ্ন করা হলে পাপন বলেন, ‘ওটা তো আগে থেকেই জানি। এটা তো নতুন কোনো বিষয় না।’

বোর্ডের অন্যতম সিনিয়র পরিচালক, ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আজ (রোববার) সকালে জাগো নিউজের সঙ্গে আলাপে জানিয়েছেন,

‘তামিম তো বোর্ড সভাপতি (নাজমুল হাসান পাপন) ও আমাদের সঙ্গে আগেই কথা বলেছে। সেখানেই তার ইচ্ছের কথা জানিয়েছে সে।’এদিকে টি-টোয়েন্টি ফরম্যাট থেকে তামিমের অবসরের ঘোষণা নিয়ে জালাল অবশ্য কোনো মন্তব্য করেননি।

তামিমের এই অবসরের সিদ্ধান্ত পুনঃবিবেচনার কথা বলা হবে কি না? তাও জানাননি ক্রিকেট অপস প্রধান। আজ বিসিবি পরিচালক পর্ষদ সভায় হয়তো তা নিয়ে আলোচনা হবে। তাই আগেভাগে কিছু বলা সমীচিন মনে করেননি জালাল।

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.