Home / সর্বশেষ / ফাঁকা মাঠে সাকিবকে গোল দিয়ে দিল তাইজুল

ফাঁকা মাঠে সাকিবকে গোল দিয়ে দিল তাইজুল

গায়ানার প্রভিডেন্সে তাইজুল খেলতে নামেন ২৮ মাস পর। নেমেই বাজিমাত! ক্যারিয়ারে প্রথমবারের মতো ৫ উইকেট নিয়ে একাই ধসিয়ে দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজকে।

ফেরার ম্যাচে করলেন ক্যারিয়ার সেরা বোলিং। তাতে ছাড়িয়ে গেলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। সিরিজের তৃতীয় ওয়ানডেতে মূলত তাইজুলের বোলিংয়েই পথ হারায় বাংলাদেশ।

সবশেষ ২০২০ সালের পর ওয়ানডে খেলতে নামা তাইজুল একাই নেন ৫ উইকেট। তার জন্য খরচ করেন মাত্র ২৮ রান। ওয়ানডেতে এই প্রথম পাঁচ উইকেট পাওয়ার স্বাদ পেলেন তাইজুল।

আগের সেরা ছিল অভিষেক ম‍্যাচে। সেই ম্যাচে ১১ রানে ৪ উইকেট নিয়েছিলেন তাইজুল। আজ পাঁচ উইকেট নেওয়ার পাশাপাশি তাইজুল গড়লেন অনন্য রেকর্ড।

এতদিন দেশের বাইরে বাংলাদেশের স্পিনারদের সেরা বোলিং ছিল সাকিবের। ২০১৯ বিশ্বকাপে সাউথ‍্যাম্পটনে বাঁহাতি এই অলরাউন্ডার ৫ উইকেট নিয়েছিলেন ২৯ রানে।

এবার সাকিবকে ছাড়িয়ে গিয়ে সেই রেকর্ড নিজের করে নিলেন তাইজুল। সাকিবের চেয়ে এক রান কম দিয়ে এই রেকর্ড নিজের করে নিলেন বাঁহাতি এই স্পিনার।

সব মিলিয়ে দেশের বাইরে সবচেয়ে ভালো বোলিং ফিগার অবশ্য মাশরাফীর। ২০০৬ সালে নাইরোবিতে কেনিয়ার বিপক্ষে ২৬ রানে ৬ উইকেট নিয়েছিলেন তিনি। মাশরাফীর পরের জায়গাটিই এখন তাইজুল ইসলামের।

গায়ানায় তাইজুলের দারুণ বোলিংয়ে ৪৮.৪ ওভারে মাত্র ১৭৮ রানে অলরাউট হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তাইজুল ছাড়াও দুটি করে উইকেট নিয়েছেন নাসুম আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

Check Also

কোস্টারিকার জালে গুনে গুনে ৭ টা দিয়ে ব্রাজিলের কথা মনে করিয়ে দিলো স্পেন..

বিশ্বকাপের মতো বড় মঞ্চে অভিজ্ঞ খেলোয়াড়দের অনেকেই নেই স্পেনের স্কোয়াডে। তবুও খেই হারালো না তরুণ …

Leave a Reply

Your email address will not be published.