ম্যাজিস্ট্রেট দেখেই কেজিতে পেঁয়াজের দাম কমলো ৭০ টাকা

ফেনীর ছাগলনাইয়া পৌর শহরের জমদ্দার বাজারে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেটকে দেখেই ব্যবসায়ীরা ১৮০ টাকার পরিবর্তে ১১০ টাকা কেজি পেঁয়াজ বিক্রি করেছেন। রোববার (১০ ডিসেম্বর) দুপুরে উপজেলা সহকারী কমিশন (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফখরুল ইসলাম বাজারের পাইকারি ও খুচরা দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন।

এ সময় অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করায় দুই ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করেন তিনি। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গতকাল শনিবার থেকে ছাগলনাইয়ার বিভিন্ন হাট-বাজারে ১১০ টাকা কেজির পেঁয়াজ ১৮০ টাকা দরে বিক্রি করেন দোকানিরা।

রোববার দুপুরে জমদ্দার বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে দোকানিরা ১৮০ টাকা থেকে দাম কমিয়ে ১১০ টাকা করে কেজি প্রতি পেঁয়াজ বিক্রি করেন। তবে বিকেলে আবারও ১৮০ টাকা থেকে ২০০ টাকা দামে পেঁয়াজ বিক্রি করতে দেখা গেছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফখরুল ইসলাম জানান, যেসব দোকানে আগের ক্রয়কৃত মূল্যের পেঁয়াজ মজুত রয়েছে তাদেরকে ক্রয় মূল্যের চেয়ে সামান্য লাভে বিক্রি করতে নির্দেশনা দেওয়া হয়েছে। ব্যবসায়ীরা যদি অধিক মূল্যে ক্রয় করে সেক্ষেত্রে বিক্রয় মূল্য কিছুটা বাড়তে পারে। বাজার নিয়ন্ত্রণে রাখতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত মনিটরিং করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *