Home / সর্বশেষ / ওয়েস্ট ইন্ডিজকে বাংলাওয়াশ করে একজন ক্রিকেটারদের প্রশংসায় ভাসালেন অধিনায়ক তামিম

ওয়েস্ট ইন্ডিজকে বাংলাওয়াশ করে একজন ক্রিকেটারদের প্রশংসায় ভাসালেন অধিনায়ক তামিম

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে চার উইকেটের ব্যবধানে জয় লাভ করেছে বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে তাইজুল ইসলামের ঘূর্ণি বিষে ওয়েস্ট ইন্ডিজ থামে ১৭৮ রানে।

জবাবে মিডল অর্ডারে ধ্বসের পরও চার উইকেটে জিতেছে বাংলাদেশ। প্রায় আড়াই বছর পর ওয়ানডে একাদশে ফিরে প্রথম বলেই উইকেট পান তাইজুল।

শুরুর এই ধারাবাহিকতা ধরে রেখে একেএকে ক্যারিবিয়ানদের পাঁচটি উইকেট শিকার করেন তিনি। তাইজুলের শিকারে পরিণত হন শাই হোপ, ব্রেন্ডন কিং,

রোভম্যান পাওয়েল, কিমো পল ও নিকোলাস পুরান। এছাড়া নাসুম আহমেদ ও মুস্তাফিজুর রহমান দুইটি ও মোসাদ্দেক হোসেন একটি উইকেট পান।

ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয় ৪৯তম ওভারে। ১৭৮ রান সংগ্রহ করে স্বাগতিকরা। দলীয় অধিনায়ক পুরান সবচেয়ে বেশি ৭৩ রান করেন। ১০৯টি বল মোকাবেলা করার পথে তিনি হাঁকান চারটি চার ও দুইটি ছক্কা। এছাড়া কিচি কার্টির ব্যাট থেকে আসে ৩৩ রান।

আজও তামিমের সাথে ইনিংস উদ্বোধনে নামেন নাজমুল হোসেন শান্ত। তবে ব্যর্থ হন তিনি। ১৩ বলে ১ রান করে আলজারি জোসেফের শিকার হন শান্ত।

দ্বিতীয় উইকেটে তামিম ও লিটন দাস গড়েন ৫০ রানের জুটি। অধিনায়ক তামিম ৫২ বলে ৩৪ রান করে সাজঘরে ফিরলে ভেঙে যায় জুটি। তবে লিটন হাঁকান অর্ধশতক।

মাহমুদউল্লাহ রিয়াদের সাথে তৃতীয় উইকেটে ২৬ রানের জুটি গড়ে অর্ধশতক হাঁকিয়েই বিদায় নেন লিটন। পাচঁটি চার ও একটি ছক্কায় লিটন করেন ৬৫ বলে ৫০ রান। লিটন ও আফিফ হোসেনকে একই ওভারে শিকার করেন গুডাকেশ মোটি। রানের খাতা খোলার আগেই ফিরে যান আফিফ।

২৫ বলে ১৪ রান করা মোসাদ্দেককেও শিকার করেন মোটি। ৬১ বলে ২৬ রান করে পুরানের বলে আউট হন রিয়াদ। বাংলাদেশের জয় নিশ্চিত করেন নুরুল হাসান সোহান ও মেহেদী হাসান মিরাজ।

সোহান ৩৮ বলে ৩২ রান ও মিরাজ ৩৫ বলে ১৬ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশও ৪৯তম ওভারে গিয়ে চার উইকেটের জয় পায়।ম্যাচসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন তাইজুল। সিরিজসেরা ক্রিকেটার হয়েছেন তামিম। এই সিরিজ দিয়ে মোট ১৬ বারের মতো প্রতিপক্ষকে ধবলধোলাই করল বাংলাদেশ এবং দেশের বাইরে এটি চতুর্থ।

ম্যাচ শেষে অধিনায়ক তামিম বলেন, ” সিরিজের শুরুতেই আমি বলেছিলাম , আমরা গর্বিত এই ফরম্যাটে আমরা খুবই ভালো এবং পূর্বে আমরা সেটা অনেকবার প্রমাণ ও করেছি।

টেস্ট ও টি২০ হারের পর ড্রেসিং রুমে আমরা কেউই সুখী ছিলাম নাহ, সবাই একটা জয়ের খোঁজে ছিলাম। পরবর্তী ওয়ানডে বিশ্বকাপেই এখন আমাদের চোখ। আজ তাইজুল খুবই ভালো বল করেছে, এর জন্য অনেক খুশী।”

Check Also

যে জরুরি কাজে তরিঘরি বাংলাদেশে আসছেন সৌরভ ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি

পুণ্যভূমি সিলেটে চলছে নারী এশিয়া কাপের অষ্টম আসর। গেল ১ অক্টোবর থেকে শুরু হওয়া এ …

Leave a Reply

Your email address will not be published.