Home / সর্বশেষ / ৬৭১ কোটি টাকায় আরো এক ব্রাজিলিয়ান তারকা ফুটবলারকে দলে নিল বার্সেলোনা

৬৭১ কোটি টাকায় আরো এক ব্রাজিলিয়ান তারকা ফুটবলারকে দলে নিল বার্সেলোনা

দলবদলের বাজারে ব্রাজিলিয়ান তারকা রাফিনহাকে কিনে নেয়া নিয়ে তুমুল প্রতিদ্বন্দ্বীতা তৈরি হয়েছিল স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা এবং ইংলিশ প্রিমিয়ার লিগের শক্তিশালী দল চেলসির মধ্যে।

শেষ পর্যন্ত চেলসিকে হারিয়েই ব্রাজিলিয়ান তারকা রাফিনহাকে জিতে নিলো বার্সেলোনা। একদিন আগেই খবর রটেছিল, বার্সেলোনায় যেতে রাজি রাফিনহা।

এ নিয়ে তার বর্তমান ক্লাব লিডস ইউনাইটেডের সঙ্গে দর কষাকষিও বার্সায় প্রায় শেষ করে এনেছে। তবে বিষয়টার খুব দ্রুত সুরাহা হোক, এ চিন্তা থেকে রাফিনহা বার্সাকে ৪৮ ঘণ্টার সময় বেধে দিয়েছিল, যেন দ্রুত তার ব্যাপারে সিদ্ধান্ত নেয়।

৪৮ ঘণ্টা পার হওয়ার আগেই সিদ্ধান্ত পাক করে ফেলেছে বার্সা। লিডস ইউনাইটেডের সঙ্গে তারা চুক্তি চূড়ান্ত করে ফেলেছে। ৭১ মিলিয়ন ইউরোয় (প্রায় ৬৭১ কোটি টাকা)

লিডস থেকে বার্সায় যোগ দেবেন রাফিনহা। আবার লিডসের সঙ্গে চুক্তি হলো, বার্সা এই টাকাটা কিস্তিতে পরিশোধ করবে। আর্থিক টানাপোড়েনের

কারণেই এ অনুরোধটা বার্সা করেছিল লিডসকে। লিডসও রাজি হয়ে গেছে কিস্তিতে টাকা পাওয়ার বিষয়ে। ৭১ মিলিয়ন ইউরোয় চেলসিও রাফিনহাকে কিনতে চেয়েছিল লিডস থেকে।

বরং, বার্সার আগেই তারা এ নিয়ে কথা বলেছিল। এমনকি বার্সা না আসলে এতদিনে হয়তো চুক্তি পাকাপোক্ত করে রাফিনহা চলে আসতেন স্ট্যামফোর্ড ব্রিজেই।

কিন্তু বার্সা আগ্রহ প্রকাশ করার পর এবং একই ট্রান্সফার ফিতে রাফিনহাকে পেতে চাইলে এই ব্রাজিলিয়ান তারকা স্পেনেই যাওয়াকে পছন্দ করলেন বেশি।

বরং, বার্সায় সুযোগ-সুবিধাও ভালো পাবেন বলে কথা হয়েছে। সব মিলিয়ে বার্সাই হতে যাচ্ছে এখন রাফিনহার পরবর্তী ঠিকানা। রাফিনহার চুক্তির বিষয়ে

লিডস ইউনাইটেড কিংবা বার্সার পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে, খুব দ্রুতই, আগামী দু’তিনদিনের মধ্যে আসবে বলে ধারণা করা হচ্ছে।

Check Also

গ্রুপপর্বেই শেষ বেলজিয়ামের সোনালি প্রজন্মের দৌড়, ক্রোয়েশিয়ার উত্তরণ

রেফারির শেষ বাঁশি। আহমেদ বিন আলী স্টেডিয়ামে বসে পড়লেন লুকাকু-ডি ব্রুইনারা। গত বিশ্বকাপের সেমিফাইনালিস্ট ও …

Leave a Reply

Your email address will not be published.