Home / সর্বশেষ / ক্যারিয়ারের শেষ সময়ে এসে কপাল পুড়ছে মাহমুদুল্লাহর!

ক্যারিয়ারের শেষ সময়ে এসে কপাল পুড়ছে মাহমুদুল্লাহর!

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অধিনায়কত্ব হারানোর শংকা জেগেছে টাইগারদের টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের।বেশ কিছুদিন ধরেই তার অধিনায়কত্ব নিয়ে নানা প্রশ্ন উঠছে সব জায়গায়।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই রিয়াদের অধিনায়কত্বে কোনো ভাবেই ভালো করতে পারছে না বাংলাদেশ দল।আর তাতেই তাকেই নিয়ে সামাজিক যোগাযোগ

মাধ্যম থেকে শুরু করে সব জায়গায় হয়েছে সমালোচনা।তার অধীনে দলী পারফরম্যান্সে পাশাপাশি তার নিজের পারফরম্যান্স ও হতশ্রী।কোনো ভাবেই যেন নিজেকে মেলে ধরতে পারছে না মাহমুদউল্লাহ রিয়াদ।

সদ্য শেষ হওয়া বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি সিরিজেও তার অধিনায়কত্ব নিয়ে বেশ সমালোচনা হয়েছে।যেখানে দল পরিচালনায় বেশ কিছু ভুল সিদ্ধান্ত গ্রহণ করতে দেখা গেছে তাকে।

রিয়াদ ২০১৮ সাল থেকে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের দায়িত্ব সামলাচ্ছেন। যেখানে তার নেতৃত্বে ২০১৮ সাল থেকে খেলছে বাংলাদেশ।এখন পর্যন্ত ৪৩ টি ম্যাচে অধিনায়কত্ব করেছে মাহমুদউল্লাহ রিয়াদ।

যেখানে তার অধীনে বাংলাদেশের জয় ১৬ ম্যাচে এবং হেরেছে ২৬টি ম্যাচে।তাই সেই বিচারে মাহমুদউল্লাহ রিয়াদ অন্য টি-টোয়েন্টি অধিনায়কদের থেকে বেশ এগিয়ে।

তাই শতকরার বিবেচনায় তাকেই বলাই যায় এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে বাংলাদেশের সেরা অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তবে বাংলাদেশের খেলা সবশেষ ১৫ টি-টোয়েন্টি ম্যাচে জয় পেয়েছে মাত্র ৩টি ম্যাচে।

যেখানে জয় এসেছে তুলনামূলক দুর্বল পাপুয়ানিউগিনি,ওয়ান এবং আফগানিস্তানের বিপক্ষে।তাছাড়া এই ১৫ ম্যাচে অধিনায়কের পারফরম্যান্স ছিল হতাশাজনক।

যেখানে মাত্র একটি ম্যাচে হাফসেঞ্চুরি করেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ সেটিও পাপুয়ানিউগিনির বিপক্ষে।আর তাতেই চার দিকে শুনা যাচ্ছে অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অধিনায়কত্ব হারাতে পারেন মাহমুদউল্লাহ রিয়াদ।

Check Also

বিনা কারণে মেসুত ওজিলের ওপর অবিচারের সাজা পাচ্ছে জার্মানি

রাশিয়া বিশ্বকাপের মতো কাতার বিশ্বকাপেও প্রথম রাউন্ড থেকে বাদ পড়েছে জার্মানি৷ আগামীতে নিশ্চয় এর কারণ …

Leave a Reply

Your email address will not be published.