Home / সর্বশেষ / সোনার ডিম পাড়া হাঁস ছাড়তে চায় না পিএসজিও

সোনার ডিম পাড়া হাঁস ছাড়তে চায় না পিএসজিও

২২ বছরের চিরচেনা জায়গা থেকে নতুন শহর, নতুন ক্লাবে মানিয়ে নিতে সময় লাগে। তার ওপর ইনজুরি ও কোভিড-১৯ মিলিয়ে একেবারে জেরবার অবস্থা।

তাই পিএসজির হয়ে প্রথম মৌসুমে অনেকটাই নিষ্প্রভ ছিলেন লিওনেল মেসি। তবে তা কোনোমতেই খারাপ চোখে দেখছে না পিএসজি। নতুন মৌসুমে মেসিকে নিয়ে তাদের প্রত্যাশার পারদটা আকাশচুম্বী।

চুক্তি অনুযায়ী আগামী মৌসুমটাই পিএসজির হয়ে মেসির শেষ মৌসুম। তবে বিশ্বের অন্যতম সেরা ফুটবলারকে আরো সময় ধরে রাখতে চায় তারা।

২০২৪ সাল পর্যন্ত নতুন চুক্তির প্রস্তাব দিয়েছে ফরাসি ক্লাবটি। এমনটাই জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। প্রস্তাবটা এখনো মুখে মুখেই রয়েছে,

আনুষ্ঠানিকভাবে মেসির কাছে চুক্তির কোনো কাগজ পেশ করেনি পিএসজি। মেসি অবশ্য এখনই সিদ্ধান্েত পৌঁছাতে চান না। তাড়াহুড়ো না করে বরং সময় নিয়ে ভাবতে চান।

অন্তত কাতার বিশ্বকাপের আগে এসব নিয়ে একদমই মাথা ঘামাতে চান না। তাই অপেক্ষায় রাখছেন পিএসজিকে। কাতার বিশ্বকাপ শেষে পর্যালোচনা করবেন ভবিষ্যত্ সম্পর্কে।

শারীরিক ও মানসিক দৃষ্টিকোণ থেকে কোন অবস্থায় আছেন সেটা বিবেচনায় রেখেই সিদ্ধান্ত নেবেন ৩৫ বছর বয়সি এই আর্জেন্টাইন।

মেসির সঙ্গে চুক্তি বাড়ানোর পেছনে পিএসজির ব্যাবসায়িক উদ্দেশ্যও রয়েছে। সদ্য সমাপ্ত মৌসুমে ৭০০ মিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায় সাড়ে ৬ হাজার কোটি টাকা) লাভ করেছে তারা।

নাসের আল খেলাইফি সভাপতির দায়িত্ব নেওয়ার পর এত লাভ কখনোই করেনি পিএসজি। আর এর পেছনে মেসির অবদানই বেশি। পিএসজির বাণিজ্যিক পরিচালক মার্ক আর্মস্ট্রং জানান,

মেসি যোগ দেওয়ার পর তাদের বেশির ভাগ স্পনসরই চুক্তি বাড়িয়েছে। তাছাড়া এই ফুটবলারের কারণে ৯টি নতুন স্পনসর কোম্পানি পেয়েছে তারা।

গত মৌসুমে যতগুলো টিম জার্সি বিক্রি হয়েছে, তার মধ্যে ৬০ শতাংশ জার্সিই ছিল মেসির। নতুন মৌসুম সামনে রেখে ব্যক্তিগত ছুটি কমিয়ে ইতিমধ্যে ক্লাবের অনুশীলনে যোগ দিয়েছেন মেসি।

গত মৌসুমে টানা ১০ ম্যাচই খেলতে পেরেছেন পিএসজির হয়ে, যা বার্সেলোনায় থাকতে দেখা যায়নি। আগামী ৩১ জুলাই ফ্রেঞ্চ সুপারকাপে নতের বিপক্ষে ম্যাচ দিয়ে মৌসুম শুরু করবে পিএসজি।

এর সপ্তাহখানেক পরেই শুরু হবে লিগ ওয়ানে তাদের শিরোপা ধরে রাখার মিশন। তবে মূল লক্ষ্যটা এখনো সেই অধরা চ্যাম্পিয়নস লিগই।

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.