Home / সর্বশেষ / হজ্জে থাকা মুশফিককে দারুন সুখবর দিল আইসিসি

হজ্জে থাকা মুশফিককে দারুন সুখবর দিল আইসিসি

প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ১৪৯ রানে আটকে রেখে জয়ের কাজটা অনেকটাই সহজ করে দিয়েছিলেন বোলাররা। যেখানে বড় অবদান

ছিল মেহেদি হাসান মিরাজের সেই ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্সের প্রভাব পড়েছে তার র‍্যাঙ্কিংয়েও। আইসিসির সর্বশেষ প্রকাশিত ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে ছয় নম্বরে উঠে এসেছেন এই অফ স্পিনার।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত প্রথম ওয়ানডেতে জয় পেয়েছে বাংলাদেশ। সফরের একমাত্র

জয়ের পথটা শুরুতেই তৈরি করে দিয়েছিলেন মিরাজ-শরিফুল ইসলামরা। শুরুতে দুর্দান্ত বোলিং করেছেন নাসুম আহমেদ, আর মাঝের সময়টাই ব্যাটারদের উইকেটে আটকে রেখেছেন মিরাজ।

এদিন মাঠ ভেজা থাকয় খেলা শুরু হয় কিছুটা দেরিতে। তাই ৪১ ওভারে নেমে আসা সেই ম্যাচে যেকনো একজন বোলারের ৯ ওভার করার সুযোগ ছিল।

মিরাজ সেদিন এতটাই দুর্দান্ত ছিলেন যে, অধিনায়ক তাকে দিয়েই ৯ ওভার করিয়েছেন। যেখানে ৩৬ রান দিয়ে ৩ উইকেট শিকার করেছেন এই অফ স্পিনার।

এমন পারফর্ম্যান্সের পর তার আগের রেটিং পয়েন্টের সঙ্গে যুক্ত হয়েছে আরও ১৪ রেটিং পয়েন্ট। এর ফলে রেটিং পয়েন্ট নিয়ে আইসিসি ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ের ৮ থেকে তিনি উঠে এসেছেন ৬ নম্বরে উঠে এসেছেন মিরাজ।

বোলারদের র‍্যাঙ্কিংয়ের সেরা পাঁচেও এসেছে বড় পরিবর্তন। গতকাল ইংল্যান্ডের বিপক্ষে ৬ উইকেটের নেয়ার পর ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে এসেছেন জাসপ্রিত বুমরাহ। দুইয়ে নেমে গেছেন ট্রেন্ট বোল্ট।

গত সপ্তাহে ওয়ানডে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে মুশফিকুর রহিম ছিলেন ১৭তম অবস্থানে। তার সামনে ছিলেন জেসন রয়। এই ইংলিশ ওপেনার

গতকাল ভারতের বিপক্ষে ৫ বল খেলে ডাক মেরেছেন। এর ফলে রয়ের রেটিং পয়েন্ট কমেছে। সে কারণেই মুশফিকের নিচে নেমে গেছেন রয়। ৬৮৪ রেটিং পয়েন্ট নিয়ে মুশফিক উঠে এসেছেন ১৬তম অবস্থানে।

Check Also

পেনাল্টি শুট আউটে কাজে লাগিয়ে স্পেনকে হারিয়ে দিল মরক্কো

শক্তির বিচারে পিছিয়ে থাকলেও মরক্কোর মাঠের খেলায় পাওয়া গেলো না সেই ছাপটুকুও। কাউন্টার অ্যাটাকে বেশ …

Leave a Reply

Your email address will not be published.