Home / সর্বশেষ / দূর্বল ওলটের ফাঁদে আটকে গেলো শক্তিশালী বার্সেলোনা

দূর্বল ওলটের ফাঁদে আটকে গেলো শক্তিশালী বার্সেলোনা

প্রাক মৌসুম প্রস্তুতির শুরুটা খুব একটা ভালো হলো না স্প্যানিশ ক্লাব বার্সেলোনার। প্রস্তুতির অংশ হওয়ায় পূর্ণশক্তির দল নিয়ে খেলেনি তারা।

তবু চতুর্থ বিভাগের দল ইউনিও এস্পোর্টিভো ওলটের বিপক্ষে জয় নিয়েই মাঠ ছাড়ার প্রত্যাশা ছিল ভক্ত-সমর্থকদের। কিন্তু সেটি করতে পারেনি কাতালান ক্লাবটি।

উল্টো ওলটের শতবর্ষী উদযাপনের অংশ হিসেবে আয়োজিত ম্যাচটিতে স্বাগতিক ক্লাবের ভক্তদের মুখেই ফুটেছে হাসি। ম্যাচটি অবশ্য হারেনি বার্সেলোনা।

দুই দলই প্রথমার্ধে করেছে একটি করে গোল, ম্যাচ শেষ হয়েছে ১-১ ব্যবধানের ড্রয়ে। ওলটের মাঠে খেলতে গিয়ে স্বাভাবিকভাবেই ম্যাচজুড়ে আধিপত্য ছিল বার্সেলোনা।

ম্যাচের দুই অর্ধে দুই একাদশ খেলিয়েছেন জাভি হার্নান্দেজ। দুই অর্ধেই আসে গোলের একাধিক সুযোগ। কিন্তু কাজে লাগাতে পারেননি খেলোয়াড়রা। ফলে একটির বেশি গোল হয়নি।

প্রথমার্ধে গোলরক্ষক টের স্টেগান, ডিফেন্ডার সার্জিনো ডেস্ট ও ফরোয়ার্ড এমেরিক আউবেমেয়াংয়ের সঙ্গে এক ঝাঁক তরুণ খেলোয়াড়কে নামানো হয়।

দলে নতুন যোগ দেওয়া পাওলো তরে প্রথমার্ধে দারুণ খেলেন। মাঝমাঠে দারুণ সৃজনশীলতার ছাপ রাখেন এ ১৯ বছর বয়সী ফুটবলার।

ম্যাচে প্রথম গোলটি করে বার্সেলোনাই। গোলরক্ষক টের স্টেগানের প্রায় ৭০ মিটার লম্বা কিক থেকে পাওয়া বলে বুদ্ধিদীপ্ত লব করে জালের ঠিকানা খুঁজে নেন আউবেমেয়াং।

তবে ৪৫ মিনিটে মিকা মারমলের ভুলে পেনাল্টি পায় ওলট। অধিনায়ক এলোই আমাগাত দলকে সমতায় ফেরান।দ্বিতীয়ার্ধে পুরো একাদশ বদলে ফেলেন জাভি।

এবার গোলবারের নিচে দেওয়া হয় ইনাকি পেনাকে। আর পরিচিত মুখেদের মধ্যে নামানো হয় পেদ্রি গনজালেজ, আনসু ফাতি, মিরালেম পিয়ানিচদের।

গোলের সহজ সুযোগ তৈরি করেছিলেন ফাতি-পেদ্রিরা। কিন্তু জালের ঠিকানা খুঁজে নিতে পারেননি। আগামী বুধবার নিজেদের পরবর্তী ক্লাব ফ্রেন্ডলি ম্যাচে ইন্টার মিয়ামির মুখোমুখি হবে বার্সেলোনা।

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.