Home / সর্বশেষ / ছয় ভিন্ন দেশের শীর্ষ লিগে খেলতে যাচ্ছেন ডি মারিয়া

ছয় ভিন্ন দেশের শীর্ষ লিগে খেলতে যাচ্ছেন ডি মারিয়া

শুক্রবার মেডিকেলে অংশ নিতে যখন ইতালির তুরিনে পৌঁছান, তখনই তাকে বরণ করে নেন হাজারো মানুষ। জানা যাচ্ছিল মেডিকেল শেষেই জুভেন্টাসের সাথে আনুষ্ঠানিক চুক্তি করবেন এই আর্জেন্টাইন তারকা।

সেটাও হয়ে গেছে। ডি মারিয়াকে আনুষ্ঠানিকভাবে নিজেদের খেলোয়াড় হিসেবে ঘোষণা দিয়েছে জুভরা। আপাতত এক বছরের চুক্তিতে তুরিনের বুড়িদের সাথে জোট বাঁধতে চলেছেন ডি মারিয়া।

পরবর্তীতে সেই চুক্তির মেয়াদ দুই পক্ষের সম্মতিতে আরও এক বছর বাড়িয়ে নেওয়ার সুযোগ থাকছে। তবে সেটা বাড়িয়ে নিবেন কিনা ডি মারিয়া, এই নিয়ে যথেষ্ট সন্দেহ আছে।

নিজ দেশের ক্লাব রোজারিও সেন্ট্রাল দিয়ে নিজের পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন ডি মারিয়া। পরবর্তীতে পর্তুগালের বেনফিকাতে নাম লেখান।

সেখান থেকে রিয়াল মাদ্রিদ তাকে উড়িয়ে নিয়ে যায় স্পেনে। ডি মারিয়ার পরবর্তী গন্তব্য ছিল ইংল্যান্ডের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। আর সবশেষ ফরাসি জায়ান্ট পিএসজির হয়ে মাঠ মাতান।

এবার জুভেন্টাসে নাম লিখিয়ে ইতালিয়ান লিগে খেলতে যাচ্ছেন। আর এতে অর্জন করবেন ছয় ভিন্ন দেশের শীর্ষ লিগে খেলার কৃতিত্ব। জুভেন্টাসের

সাথে চুক্তি শেষ হওয়ার পরের গন্তব্যটাও চূড়ান্ত হয়ে গেছে। ক্যারিয়ারের গৌধুলি লগ্নে যে ক্লাব দিয়ে শুরু করেছিলেন, সেই রোজারিও সেন্ট্রালে ফিরবেন তিনি। কাতার বিশ্বকাপ শেষেই অবসর নেবেন আন্তর্জাতিক ফুটবল থেকে।

আর্জেন্টিনাকে বাদ দিলে, ইউরোপের শীর্ষ লিগগুলোর প্রায় সবকটিতে খেলবেন তিনি। একমাত্র জার্মানির বুন্দেসলিগায় খেলা হয়নি। কে বলতে পারে, অতি নাটকীয় কিছু ঘটলে ভবিষ্যতে সেটাও হয়তো বাস্তব হতে পারে!

Check Also

ফ্রি কিকে মেসিকে ছাড়া অন্য কাউকে ভরসা করা যায়না পিএসজি কোচ গালতিয়ের

দারুণ ছন্দে আছেন লিওনেল মেসি। গেল মৌসুমের ব্যর্থতা কাটিয়ে ধীরেধীরে নিজের জাত চেনাতে শুরু করেছেন …

Leave a Reply

Your email address will not be published.