Home / সর্বশেষ / কাতারে ক্রিকেট উন্নয়নের কাজ করছেন আমিনুল ইসলাম বুলবুল

কাতারে ক্রিকেট উন্নয়নের কাজ করছেন আমিনুল ইসলাম বুলবুল

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর বাংলাদেশ ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিলেও সারা বিশ্বে ক্রিকেট উন্নয়নে অনেক সুনাম রয়েছে বাংলাদেশ টেস্ট ক্রিকেটের প্রথম সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুলের।

চীন, হংকং, মালয়েশিয়া, নেপাল, থাইল্যান্ড, মিয়ানমার সহ আরো বেশ কয়েকটি দেশে ক্রিকেট উন্নয়নে কাজ করে যাচ্ছেন জাতীয় দলের এই সাবেক অধিনায়ক।

বর্তমানে তিনি ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)’র ডেভেলপমেন্ট ম্যানেজার হিসেবে এশিয়ান ক্রিকেটের উন্নয়ন কর্মকাণ্ড সমন্বয় করেন।

এবার তিনি মধ্যপ্রাচ্যের দেশ কাতারে ক্রিকেট উন্নয়নের জন্য যোগ দিয়েছেন। সম্প্রতি কাতার ক্রিকেট ও কাতার অলিম্পিকের সঙ্গে তাদের হাই পারফরম্যান্সের জন্য কৌশল প্রণয়ন আলোচনা করেছেন আমিনুল ইসলাম বুলবুল।

কাতার ভিত্তিক এক সংবাদ মাধ্যম জানিয়েছে কাতার ক্রিকেট অ্যাসোসিয়েশন QCA-এর সভাপতি শেখ আবদুল আজিজ বিন সৌদ আল-থানি কাতারে একটি উচ্চ পারফরম্যান্স এবং কোচিং লেভেল ১ প্রোগ্রামের আয়োজন করার জন্য অনুরোধ করেছিলেন।

আইসিসি প্রতিনিধি জনাব মোহাম্মদ আমিনুল ইসলাম- এশিয়া ডেভেলপমেন্ট ম্যানেজার এবং জনাব ইকবাল সিকান্দার – এশিয়া ডেভেলপমেন্ট অফিসার ৩ জুলাই ২০২২-এ দোহা পরিদর্শন করেন।

কাতার ক্রিকেট অ্যাসোসিয়েশন ৩২ জন অংশগ্রহণকারীদের জন্য অনলাইনে একটি ফাউন্ডেশন কোর্সের ব্যবস্থা করেছে এবং সফল ব্যক্তিরা আইসিসি কোচিং লেভেল ১ প্রোগ্রামে অংশগ্রহণের যোগ্যতা অর্জন করেছে যা ৪ জুলাই ২০২২ থেকে কাতার অলিম্পিক কমিটিতে শুরু হবে।

এছাড়াও আমিনুল ইসলাম বুলবুল জানিয়েছেন, “গত কয়েক দিন ধরে কাতার ক্রিকেট ও কাতার অলিম্পিকের সঙ্গে তাদের হাই পারফরম্যান্সের জন্য কৌশল প্রণয়ন ও আলোচনা করতে পেরে আমি সম্মানিত। এটা আমার জন্য বিশেষ প্রাপ্তি।

Check Also

লিটন কিংবা সোহান নয়, বাংলাদেশ দলের জন্য স্মার্ট অধিনায়ক খুঁজে পেল বিসিবি

সীমিত ওভারের ফরম্যাটে বাংলাদেশের সবচেয়ে নির্ভর যোগ্য ব্যাটসন্যানের নাম বললে সেখানে আফিফ হোসেনের নাম থাকবেই। …

Leave a Reply

Your email address will not be published.