Home / সর্বশেষ / মেসি-নেইমারকে বাদ দিয়ে নিজের স্বপ্নের একাদশ সাজালেন রোনালদো

মেসি-নেইমারকে বাদ দিয়ে নিজের স্বপ্নের একাদশ সাজালেন রোনালদো

২০০২ সালে স্পোর্টিং লিসবনের হয়ে ক্যারিয়ারের শুরু। এরপর খেলেছেন ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসে। গত মৌসুমে পুরনো ক্লাব ম্যানইউতে ফিরে আসেন পর্তুগিজ যুবরাজ।

এতদিনে কেটে গেছে দুই দশক। লম্বা এই ক্যারিয়ারে রোনালদো ড্রেসিংরুমে পেয়েছেন অনেক নামিদামি খেলোয়াড়কে। তাদের নিয়েই স্বপ্নের একাদশ তৈরি করলেন তিনি।

বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় ঘোষিত সেই একাদশে রোনালদো নিজেকেই রাখেননি! ঠাঁই হয়নি তার প্রথম ক্লাবের সতীর্থদেরও। সবশেষ ক্লাব জুভেন্টাসের একজনকে

‘সিআর সেভেন’ জায়গা দিয়েছেন নিজের স্বপ্নের দলে। সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের সর্বোচ্চ সাতজনকে দলে রেখেছেন তিনি। বাকি তিনজন বর্তমান ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড় ছিলেন।

জুভেন্টাসে খেলা সতীর্থদের মধ্যে একমাত্র ইতালিয়ান ডিফেন্ডার জর্জিও কিয়েলিকে নিয়েছেন রোনালদো। আর ম্যানচেস্টার ইউনাইটেডের সতীর্থদের মধ্যে ৩৭ বছর বয়সী তারকা দলে রেখেছেন কিংবদন্তি রিও ফার্দিন্যান্ড,

ওয়েন রুনি ও পল স্কোলসকে। তিনজনকে তিন পজিশনে জায়গা দিয়েছেন রোনালদো। গোলপোস্টের অতন্দ্র প্রহরী হিসেবে তার পছন্দ ইকার ক্যাসিয়াসকে।

স্পেনের এই কিংবদন্তি গোলরক্ষক ছাড়াও একাদশে আছেন রিয়াল মাদ্রিদের আরো ছয়জন ফুটবলার। লেফট-ব্যাকে মার্সেলো এবং রাইট ব্যাকে সার্জিও রামোসকে দিয়ে রক্ষণ সাজিয়েছেন তিনি।

তাদের সঙ্গী ফার্দিন্যান্ড ও কিয়েলিনি। মধ্যমাঠে রোনালদোর ভরসা স্কোলসকে। আক্রমণাত্মক মিডফিল্ডার হিসেবে আছেন রিয়ালের টনি ক্রুস ও লুকা মডরিচ। আক্রমণভাগে করিম বেনজেমা ও গ্যারেথ বেলের সঙ্গী হিসেবে তার পছন্দ রুনিকে।

একাদশে থাকা সব খেলোয়াড়কেই গত দুই দশকের ক্যারিয়ারে সতীর্থ হিসেবে পেয়েছেন। তাদের কাঁধে কাঁধ মিলিয়ে ক্লাবগুলোকে এনে দিয়েছেন রাশি রাশি সাফল্য।

সতীর্থদের সহায়তা নিয়েই রোনালদো হয়ে উঠেছেন আজকের এই রোনালদো। প্রতিটি সাফল্যের পরই অবশ্য সতীর্থ ও বন্ধুদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতেন তিনি। একাদশে রাখা প্রায় সবাই রোনালদোর বন্ধু।

সতীর্থদের নিয়ে রোনালদোর স্বপ্নের একাদশ: গোলরক্ষক: ইকার ক্যাসিয়াস (রিয়াল মাদ্রিদ); ডিফেন্ডার: সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ), রিও ফার্দিন্যান্ড (ম্যানচেস্টার ইউনাইটেড), জর্জিও কিয়েলিনি (জুভেন্টাস),

মার্সেলো (রিয়াল মাদ্রিদ); মিডফিল্ডার: পল স্কোলস (ম্যানচেস্টার ইউনাইটেড), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ), লুকা মডরিচ (রিয়াল মাদ্রিদ); ফরওয়ার্ড: ওয়েন রুনি (ম্যানচেস্টার ইউনাইটেড), করিম বেনজেমা (রিয়াল মাদ্রিদ), গ্যারেথ বেল (রিয়াল মাদ্রিদ)।

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.