Home / সর্বশেষ / চেনা প্রিয় জিম্বাবুয়েকে প্রতিপক্ষ পেয়ে উচ্ছ্বাসিত টাইগার ভক্তরা

চেনা প্রিয় জিম্বাবুয়েকে প্রতিপক্ষ পেয়ে উচ্ছ্বাসিত টাইগার ভক্তরা

বাংলাদেশ ক্রিকেট দলের সবচেয়ে চেনা প্রতিপক্ষ কোন ক্রিকেট দল? নিঃসন্দেহে সবার মনে একটি নামে আসবে, সেটি হল জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দল।

বাংলাদেশ ক্রিকেট তার ইতিহাসে সবচেয়ে বেশি এই জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছে এবং তাদের বিপক্ষে সবচেয়ে বেশি ম্যাচ জয়লাভ করেছে।

সেই চেনা প্রতিপক্ষকে আবারও পাচ্ছে টাইগাররা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষ করে দেশে ফিরেই জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

ইতিমধ্যে এই সিরিজের সময়সূচি ও এক প্রকার চূড়ান্ত হয়ে গেছে। তাইতো বাংলাদেশ দলের এই খারাপ সময়ে জিম্বাবুয়ে কে পেয়ে উচ্ছ্বাসিত টাইগার ভক্তরা।

সামাজিকের যোগাযোগ মাধ্যমে অনেকে জিম্বাবুয়েকে ‘ঘরের বউ’ হিসাবে আখ্যায়িত করছে। অনেকেই বলছে ‘যার কেউ নেই তার জিম্বাবুয়ে আছে’

এছাড়াও ফেসবুকে আমাদের পেজ ‘বাংলাওয়াশ ক্রিকেট’ প্রকাশিত সিরিজের রিপোর্টের কমেন্টে এই সিরিজ নিয়ে মজার কমেন্ট করেছে।

মশিউর রহমান নামে এক ব্যক্তি লিখেছেন, “সব দলের কাছে যখন মারা খাচ্ছে, তখন জিম্বাবুয়ে ই হলো আসল ভরসা।
ব্যাটার বোলার সবাই এবার ফর্মে ফিরে আসবে”।

ইসরাত জাহান নামে আরো একজন লিখেছেন, “জিম্বাবুয়ে কে বাংলাদেশ এত ভালোবাসে যে বার বার এই দলের সাথেই খেলে। এই দলটাকে ছাড়তে পারে না।

বলি আরো তো অনেক দেশ আছে”। আরাফাত ইয়াসিন নামে একজন লিখেছেন “জিম্বাবুয়ের কপাল টা খুব খারাপ। কারন বাংলাদেশ সব দলের সাথে হেরে পরে ঐ প্রতিশোধ জিম্বাবুয়ের ওপর নেয় 🤣🤣”

বর্তমান সময়ে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের রেকর্ড আকাশছোঁয়া। জিম্বাবুয়েকে প্রতিপক্ষ হিসেবে পেলে এক প্রকার অপ্রতিরোধ্য হয়ে ওঠে বাংলাদেশ।

২০১৩ সালের পর জিম্বাবুয়ের বিপক্ষে কোন দ্বিপাক্ষির সিরিজ হারেনি বাংলাদেশ। এমনকি ওয়ানডে সিরিজে গত ৫ সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ।

Check Also

যে জরুরি কাজে তরিঘরি বাংলাদেশে আসছেন সৌরভ ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি

পুণ্যভূমি সিলেটে চলছে নারী এশিয়া কাপের অষ্টম আসর। গেল ১ অক্টোবর থেকে শুরু হওয়া এ …

Leave a Reply

Your email address will not be published.