Home / সর্বশেষ / নেইমার ‘নাটকে’ নতুন মোড়

নেইমার ‘নাটকে’ নতুন মোড়

গ্রীষ্মের দল বদলে আলোচনার কেন্দ্রে ছিলেন নেইমার জুনিয়র। পিএসজির সঙ্গে ব্রাজিলিয়ান তারকার বিচ্ছেদের গুঞ্জনে বেশ কিছুদিন ধরেই সরব ছিল আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

প্যারিসিয়ানদের নতুন মৌসুমের জার্সি উম্মোচনে লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে থাকলেও তার না থাকাটা সে গুঞ্জনকে দিয়েছিল বাড়তি মাত্রা। কিন্তু ক্লাবের নতুন কোচ ক্রিস্তোফ গালতিয়ের কথায় নেইমারের দল বদলের নাটকে দেখা দিল নতুন মোড়।

পিএসজি মঙ্গলবার (০৫ জুলাই) তাদের নতুন কোচ গালতিয়েরকে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেন। যেখানে এ ফরাসি কোচ প্যারিসে নেইমারের অনিশ্চিত ভবিষ্যতের বিষয়ে আশার কথা শোনান।

তার পরিকল্পনার পুরোটা জুড়েই আছেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার। গালতিয়ের বলেন, ‘আমি চাই নেইমার আমাদের সঙ্গে থাকুক। সেই বিশ্বমানের খেলোয়াড়, সব ম্যানেজারই তার মতো বিশ্বমানের খেলোয়াড়কে দলে পেতে চাইবে।’

তিনি যোগ করেন, ‘অবশ্যই, দলে ভারসাম্য থাকতে হবে। আমি তার কাছ থেকে কি চাই সে বিষয়ে স্পষ্ট। আমি নিশ্চিত সে আমাদের সঙ্গে থাকছে। কারণ আমরা প্যারিসে সেরা খেলোয়াড়দের চাই।’

২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফি’তে বার্সেলোনা থেকে পিএসজিতে থিতু হয়েছিলেন নেইমার। পারিশ্রমিকও দেয়া হয়েছিল মোটা অঙ্কের। উদ্দেশ্য ছিল তার হাত ধরে অধরা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ঘরে তুলবে প্যারিসের জায়ান্টরা।

কিন্তু পাঁচ বছর পেরিয়ে গেলেও সেই স্বপ্ন অধরাই থেকে গেছে দশ বারের লিগ ওয়ান চ্যাম্পিয়নদের। ইনজুরি আর বাজে ফর্মের কারণে দলের আস্থা ধরে রাখতে পারেননি ব্রাজিলিয়ান এ তারকা।

এছাড়া লিওনেল মেসি এবং এমবাপ্পের কারণে লাইমলাইটেও নেই তিনি। সংবাদমাধ্যমে গুঞ্জন চলছিল, এই গ্রীষ্মেই তাকে বিক্রি করে দিতে চায় পিএসজি।

শুরুর দিকে ক্লাব ছাড়তে না চাইলেও কদিন ধরে এটাও শোনা যাচ্ছিল, এবার নেইমারও রাজি প্যারিস ত্যাগে। এদিকে দল ছাড়ার গুঞ্জনের মধ্যেই আগামী ২০২৭ সাল পর্যন্ত চুক্তি বেড়েছে তার।

দেড় বছর আগে নেইমার যখন ২০২৫ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেন, তখন সেই চুক্তিপত্রে শর্ত ছিল, ২০২২ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ পূর্ণ হওয়ার পর স্বয়ংক্রিয়ভাবে পিএসজিতে তার মেয়াদ আরও দুই বছর বাড়বে।

অর্থাৎ চুক্তি বেড়ে ২০২৭ সাল পর্যন্ত নবায়ন হয়ে যাবে। আর এ শর্ত কার্যকর হয়েছে গত ১ জুলাই থেকে। এখন তাকে দলে ভেড়ানো কঠিন হবে অন্য ক্লাবগুলোর । কারণ নেইমারের বাৎসরিক বেতন এখন ৩ কোটি ইউরো।

Check Also

যে জরুরি কাজে তরিঘরি বাংলাদেশে আসছেন সৌরভ ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি

পুণ্যভূমি সিলেটে চলছে নারী এশিয়া কাপের অষ্টম আসর। গেল ১ অক্টোবর থেকে শুরু হওয়া এ …

Leave a Reply

Your email address will not be published.